রবিবার , ৯ জুলাই ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে ৫ আরসা সদস্য আটক।

প্রতিবেদক
admin
জুলাই ৯, ২০২৩ ৭:১১ অপরাহ্ণ

 

মোহাম্মদ নাছিম
উখিয়া প্রতিনিধি

আলোচিত ফাইভ মার্ডার পর থেকে রোহিঙ্গা ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে। সক্রিয় সন্ত্রাসী গ্রুপগুলোর অপতৎপরতা রুখতে চলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান। সাঁড়াশি অভিযানের মুখে ক্যাম্প ছেড়ে পালানোর সময় আরসার পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

গতকাল শনিবার মধ্যরাত থেকে আজ রোববার বিকেল পর্যন্ত উখিয়ার ১৩ ও ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এই অভিযান চালিয়ে ৫ জন আরসার সদস্য কে গ্রপ্তার আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

আটক কৃত ব্যক্তিরা হলেন ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের রশিদ মিয়া (৫২), সি-৬ ব্লকের আজমত উল্লাহ (২৩), সি-১২ ব্লকের মোহাম্মদ শাকের (২৫), ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-২ ব্লকের আবু তালেক (৩২) এবং জি-৫ ব্লকের মোহাম্মদ ইয়াসিন (২৬)।

এপিবিএন জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তালিকাভুক্ত সন্ত্রাসী। হত্যাকাণ্ড, অপহরণসহ বিভিন্ন অপরাধের ঘটনায় অভিযুক্ত এসব সন্ত্রাসীর বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা আছে।

বিষয়টি নিশ্চিত করে এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ফারুক আহমেদ বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আরসা, আরএসও, নবী হোসেন গ্রুপসহ বেশ কয়েকটি গ্রুপ সক্রিয়। যাদের দমন করতে অব্যাহত অভিযানে এই পাঁচ আরসা সদস্যকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা আলোচিত ফাইভ মার্ডার জড়িত কিনা এমন প্রশ্নের জবাবে এপিবিএনের এই কর্মকর্তা বলেন, তারা হত্যাসহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত। ফাইভ মার্ডারের ঘটনার সঙ্গে তাঁদের সম্পৃক্ততা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাঁদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত শুক্রবার ভোরে প্রতিপক্ষ রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) সঙ্গে সংঘর্ষে জড়ায় আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা)। উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এই ঘটনায় আরসার পাঁচ সদস্যের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন শনিবার এই ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। যদিও এ ঘটনায় এখন পর্যন্ত মামলা করা হয়নি।

কক্সবাজার জেলা পুলিশের সর্বশেষ পরিসংখ্যান বলছে, ২০১৭ সালে নতুন করে রোহিঙ্গা আগমনের পর কক্সবাজারের ক্যাম্পগুলোতে এখন পর্যন্ত ১৮৭টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের প্রস্তুতি সভা

পেকুয়ায় চাঁদা না দেয়ায় পুকুর খননে বাধা, ডাম্পার ভাংচুর

ঠাকুরগাঁওয়ে পুকুরের পানিতে প্রাণ হারালো দুই ভাই

নুরুদ্দিন বিশ্বাস-শিউলি বেগম দম্পতির ব্যতিক্রমী উদ্যোগে স্বচ্ছলতা ফিরেছে সংসারে!

চকরিয়ায় লেগুনাকে পিকনিক বাসের ধাক্কা, নিহত ৪ জন

রামু সেচ্ছাসেবকলীগের সভাপতি বাবু তপন ও সম্পাদক আবু বকর

লামায় ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ম্যালেরিয়া মুক্ত হবে

শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে ঝিনাইদহে বিএনপির পদযাত্রা কর্মসূচী পালিত হয়েছে

নারায়ণগঞ্জে নিবার্চন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পূজা উদযাপন পরিষদ

মিরসরাইয়ে পাগলা কুকুরের কামড়ে বেশ ক’জন আহত