শুক্রবার , ১৪ জুলাই ২০২৩ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

১০ বছর পর সম্মেলন, চাঙ্গা ভূল্লী বালিয়া ইউনিয়ন যুবলীগ

প্রতিবেদক
admin
জুলাই ১৪, ২০২৩ ৪:৩৭ অপরাহ্ণ

মোঃ হাবিব

ঠাকুরগাঁও সদর উপজেলার প্রতিনিধি: 

ঠাকুরগাঁওয়ে দীর্ঘ ১০ বছর পর বালিয়া ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আওয়ামী লীগের অন্যতম সহযোগী এ সংগঠন পাবে নতুন পূর্ণাঙ্গ কমিটি।
দীর্ঘদিন পর সম্মেলনের খবরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। নতুন নেতৃত্বের আশায় দিন গুণছেন কর্মীরা। আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে যুবলীগের নতুন কমিটি সরকার গঠনে অগ্রনী ভূমিকা পালন করবে বলে আশাবাদী নেতাকর্মীরা।
গত মাসের ২৭ তারিখে ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানার ৫ নং বালিয়া ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় চলতি জুলাই মাসের ১৫ থেকে ২০ তারিখের মধ্যে ইউনিয়ন যুবলীগের সন্মেলন অনুষ্ঠিত করার দিক নির্দেশনা প্রদান করেছেন সদর উপজেলা যুবলীগের নেত্রীবৃন্দ।

ইউনিয়ন যুবলীগের সূত্রে জান যায়, সর্বশেষ ২০১৩ সালে ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এতে সভাপতি নির্বাচিত হয়েছিলেন মো: আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বিল্টু ও সাংগঠনিক সম্পাদক নূরে আলম।
বালিয়া ইউনিয়ন যুবলীগের সহ সাধারণ সম্পাদক শাহাজাহান হোসেন বলেন, যুবলীগকে গতিশীল করতে ত্যাগী , মাদক মুক্ত ও শিক্ষিত নেতৃত্ব দেবার গুনাবলি আছে এমন ব্যক্তিদের নিয়ে এবং সকল নেতাকর্মীদের নিয়ে গনতান্ত্রিক পক্রিয়ায় কমিটি গঠন করা হলে আগামী দিনে যুবলীগ আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করছি।
তিনি আরও বলেন, আশা করি এবারের অনেক বড় সম্মেলন অনুষ্ঠিত হবে।
ইউনিয়ন যুবলীগের সদস্য সাদাকাতুল ইসলাম বারী চৌধুরী বলেন, আমরা চাই যারা কর্মী বান্ধব এবং যারা তৃণমূল পর্যায়ে কর্মীদের পাশে ছিলো। ক্লিন ইমেজের অধিকারী তারা নেতৃত্বে আসলে যুবলীগ আরও শক্তিশালী হবে।

বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা যুবলীগের সহসভাপতি নূরে আলম বলেন, নিয়মিত কমিটি গঠন, পূর্ণাঙ্গ কমিটি গঠন ও সম্মেলন হলে দলীয় নেতাকর্মীরা চাঙ্গা হন। দীর্ঘদিন পরের এ সম্মেলন ঘিরে আমাদের নেতাকর্মীরা জেগে উঠেছেন। আশা করি যুবলীগের নতুন কমিটি জেলা যুবলীগের হাতকে অনেক শক্তিশালী করবে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে সরকার গঠনে অগ্রনী ভূমিকা পালন করবে।
বর্তমান ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আলমগীর হোসেন বলেন, যুবলীগের নতুন নেতৃত্বে কর্মীবান্ধব নেতা দায়িত্বে আসলে যুবলীগ আরও শক্তিশালী হবে। আশা করি ত্যাগী, ভালো গুনের অধিকারী ব্যক্তিরা নেতৃত্বে আসবে।
ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ও যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বিপ্লব বলেন, যারা ত্যাগী ও কর্মীবান্ধব তারাই পদে আসলে যুবলীগ আরও শক্তিশালী হবে।

এদিকে ইউনিয়ন যুবলীগের সম্মেলনে ৪ জন সভাপতি প্রার্থী ও সাধারণ সম্পাদক প্রার্থী ১১ জন সদর উপজেলা যুবলীগের দপ্তরে কমিটির দায়িত্ব প্রাপ্ত নেতার কাছে তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন বলে জানা গেছে।

তারা হলেন, সভাপতি প্রার্থী – ১. মো: নূরে আলম, ২. মো: মোস্তাফিজুর রহমান বিপ্লব, ৩. মো: ওসমান গনি
৪. আরিফুল ইসলাম সুমন চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রার্থী- ১. যোগেশ চন্দ্র রায়, ২. শাহজাহান আলী
৩. মো: আলমগীর হোসেন গয়া,
৪. মো: সাদাকাতুল ইসলাম বারী চৌধুরী, ৫. বিদ্যুত, ৬. মো: হেলাল, ৭. মো: শাহ্ আলম, ৮. মানষ, ৯.শাহজাহান আলী (সাবাহান),
১০. মো: আসাদুজ্জামান আসাদ,
১১. আনারুল ইসলাম।
ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক জাকির হোসেন মিলন জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যুবলীগকে শক্তিশালী ও চাঙ্গা করতে জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর সুযোগ্য নেতৃত্বে সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা করা হচ্ছে। বালিয়া ইউনিয়নে বর্ধিত সভার মাধ্যমে সম্মেলনের প্রস্তুতি চলতেছে। সেখান থেকে সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজন সিভি জমা দিয়েছে। আশা করি যোগ্য ব্যক্তিরাই নেতৃত্বে আসবে।

উক্ত সম্মেলন ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের চেয়ে কর্মী-সমর্থকদের মধ্যে হিসাব-নিকাশ বেশি চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ নিজ নেতার পক্ষে প্রচারণা চালাচ্ছেন অনেকে। সমর্থকদের মধ্যে কার নেতা পদ পাবেন তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। নেতাকর্মীদের মধ্যে ঘুরে-ফিরে আলোচনা একটাই, এবারের সম্মেলনে কারা আসছেন নেতৃত্বে।

সর্বশেষ - Uncategorized