বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

উখিয়া উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা করা হয়ছে। 

প্রতিবেদক
admin
আগস্ট ৯, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ

উখিয়া উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা করা হয়ছে।

 

মোহাম্মদ নাছিম, উখিয়া

 

এক খণ্ড জমি ও একটি ঘর যেন ভূমিহীন মানুষের কাছে স্বপ্নের মতো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতজন্মবার্ষিকী উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের ২ এর আওতায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে উচ্ছ্বাসিত উখিয়া উপজেলার ভূমিহীন পরিবার। অনেকেই ঘর পেয়ে আনন্দে কান্নায় ভেঙ্গে পড়েন। এ পরিবারগুলো আগে স্হায়ী ভাবে কোথাও মাথা গোঁজর জায়গা ছিল-না। এখন মাথা গোঁজার ঠাঁই পেয়ে তারা আনন্দিত। আর এভাবে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ভুমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের মাধ্যমে উখিয়া উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা করা হয়ছে।

 

বুধবার (৯আগস্ট) সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে সারাদেশে একযোগে জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধন করেন।

 

উদ্বোধন শেষে উপজেলা প্রশাসনের অডিটোরিয়ামে উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নে ১৩৫ টি ও , রত্নাপালং ইউনিয়নে ২০টি সহ মোট ১৫৫ পরিবারের মাঝে নতুন ঘরের দলিল ও চাল, ডাল, তেলসহ বিভিন্ন ধরনের উপহার সামগ্রী উপকার ভোগীদের হাতে হস্তান্তর করা হয়।

 

এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবাল।

 

তিন বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উখিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চতুর্থ পর্যায়ে ৬৬৩ টি গৃহ নির্মান ও হস্তান্তরের মধ্যে দিয়ে উখিয়া উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত করা হয়েছে। এর পরেও যদি কেউ ভূমিহীন গৃহহীন থাকে তাদের জন্যও ভূমি-ঘর বরাদ্দ দেওয়া হবে।

 

এর আগে উখিয়া উপজেলায় ১ম পর্যায়ে ১০০টি, ২য় পর্যায়ে ৪৫ টি, ৩য় পর্যায়ে ২৬৩, ৪র্থ পর্যায়ে ১ম ধাপে ১০০টি ও ২য় ধাপে ১৫৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী। এই নিয়ে উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়নে ৬৬৩ টি গৃহ নির্মান ও হস্তান্তর করা হয়েছে। যার মধ্য দিয়ে ভূমি ও গৃহহীন মুক্ত হলো উখিয়া উপজেলা।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত