বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

বঙ্গবন্ধু ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া মাহফিল, খতমে কুরআন ও গণভোজের আয়োজন করে কক্সবাজার জেলা যুবলীগ

প্রতিবেদক
admin
আগস্ট ৩০, ২০২৩ ৬:০৯ পূর্বাহ্ণ

রিয়াজ উদ্দিন, কক্সবাজার
স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কক্সবাজার জেলা যুবলীগ দোয়া মাহফিল, খতমে কুরআন ও গণভোজের আয়োজন করে।
মঙ্গলবার (২৯ আগষ্ট) বিকেলে কক্সবাজার জেলা আওয়ামীলীগ কার্যালয়ে কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেখার উদ্দিন পুতু এর সঞ্চালনায় ও কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুরের সভাপতিত্বে কক্সবাজার সদর উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন এর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক।
সভায় প্রধান অতিথি মেয়র মুজিবুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁদের রূহের মাগফেরাত কামনা করে এক সংক্ষিপ্ত আলোচনায় বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, তিনি মানুষ হিসেবে ছিলেন সকল গুণের অধিকারী। একটা জাতির মুক্তি ও একটি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। কিন্তু এদেশের কতিপয় প্রতিক্রিয়াশীল ষড়যন্ত্রকারী ও আন্তর্জাতিক চক্রান্তে বিপথগামী ঘাতকের বুলেটের আঘাতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ নির্মমভাবে নিহত হন – ১৯৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে।
অনুষ্ঠানের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর বক্তব্যে উল্লেখ করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মাধ্যমে বাংলাদেশের ইতিহাসকে ধ্বংস করা হয়েছে৷ যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই শেখ হাসিনাকে হত্যা করতে চায়। বঙ্গবন্ধুর অসমাপ্ত সংগ্রাম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর হত্যাকারীরা এখনো সক্রিয়। তারা শেখ হাসিনার জয়যাত্রাকে থামিয়ে দিতে পারবেনা। আর মাত্র চারমাস পর নির্বাচন। দেশের চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। চলুন আমরা সবাই এক ও অভিন্ন হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে আসি।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক।
এছাড়া আরো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা যুবলীগের নেতৃবৃন্দ, সদর উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ, পৌর যুবলীগের নেতৃবৃন্দ, সদরের বিভিন্ন ইউনিয়ন থেকে আগত অসংখ্য নেতৃবৃন্দসহ ওয়ার্ড কমিটির সভাপতি/ সাধারণ সম্পাদক।
১৫ আগস্ট, ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির সমৃদ্ধি, মঙ্গল কামনা করে কোরআন খতম এবং বিশেষ দোয়ার আয়োজন করা হয়। বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত পরিবেশন করে কক্সবাজার পশ্চিম লালদিঘির পাড় জামে মসজিদের ইমাম ইউনুস ফরাজি।

সর্বশেষ - Uncategorized