সোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

অবশেষে অপহরণের চারদিন পর টেকনাফের ৩ বনকর্মী উদ্ধার।

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ৪, ২০২৩ ৫:৫৪ অপরাহ্ণ

রিয়াজ উদ্দিন, কক্সবাজার।

গত চারদিন আগে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার তিন বনকর্মী কিছু অপহরণকারীরা বনে আটকে রাখে। পরবর্তীতে অপহরণের শিকার তিন বনকর্মীকে অবশেষে উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার পাহাড়ে তাদের খোঁজ পাওয়া যায়।

শুক্রবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার সময় অপহরণ করা হয়েছিল ওই তিন জনকে। এরপর থেকে পরিবারের কাছে মুক্তিপণের ৬০ লাখ টাকা দাবি করে আসছিল সন্ত্রাসীরা। অবশেষে চার দিনের মাথায় তাদেরকে উদ্ধার করা হয়।

অপহৃতরা হলেন– টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০); একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) এবং আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা তিন জনই বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অপহরণের শিকার একজনের স্বজন বলেন, ‘তাদের জীবত ফেরত দিতে তিন দিন ধরে অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে আসছিল। এর ফলে আমরা মুক্তিপণের টাকা সংগ্রহ করতে লোকজনের কাছ থেকে চাঁদা তুলেছি।’ কিন্তু তাদের ফেরত আনতে অপহরণকারীদের টাকা দেওয়ার বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

হ্নীলা ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, ‘চার দিনের মাথায় বন পাহারাদারদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। এখনও আমরা পাহাড়ে অবস্থান করছি। যদিও এর আগে পরিবারের কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করে সন্ত্রাসীরা। এরপর থেকে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধারে পুলিশ পাহাড়ে অভিযান শুরু করে।’

এ বিষয়ে টেকনাফ বন বিভাগের বিট কর্মকর্তা আবুল কালাম সরকার বলেন, ‘পুলিশ-জনতার সহায়তায় আমাদের অপহৃত তিন বনকর্মীকে উদ্ধার করা হয়েছে। তারা তিনজনই সুস্থ আছেন। বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান ও নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় ও আমাদের বিভাগের ৩২ জন মিলে গহীন পাহাড়ে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করতে সক্ষম হয়। ডাকাত দলের ১৬ জন মতো সদস্য ছিল।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বলেন, ‘অপহৃত বনকর্মীদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। তবে অপহরণকারীরা মুক্তিপণ আদায় করছে কিনা সেটি আমার জানা নেই। এখনও পাহাড়ে আমাদের অভিযান চলছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

যুব কল্যাণ ইসলামিক ছাত্র সংগঠনের পক্ষ থেকে অসহায় দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৯৯

উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারণায় এগিয়ে রয়েছেন : আনারস প্রতিকের প্রার্থী জাহাঙ্গীর

লামায় পুলিশের অভিযানে অবশেষে অপহরণের ১৬ ঘন্টার মধ্যে শিশু তানজিমুল হক’কে উদ্ধার

শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১ আহত ৭

মহেশখালীতে শহীদদের বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন উপজেলা প্রশাসনের

নিজ বৃত্তির টাকায় মেডিকেল শিক্ষার্থীর শীতবস্ত্র বিতরণ

ঈদগড়-বাইশারী সড়কে ডাকাতি: কুপিয়ে জখম টাকা লুট

তিন বছরের জন্য রাজাপালং ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

বেলকুচিতে আহবায়ক ও যুগ্ম আহ্বায়ক পদে জীবনবৃত্তান্ত জমা দিলেন উপজেলা ও পৌর যুবলীগ