রবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

ভাঙ্গা রাস্তা সংস্কার না করায় দুর্ভোগে কয়েক হাজার মানুষ

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ১০, ২০২৩ ৭:০১ পূর্বাহ্ণ

মোহাম্মদ নাসিম

উখিয়া কক্সবাজার

কক্সবাজার উখিয়া রাজাপালং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দক্ষিণ খয়রাতি পাড়া গ্রামের একটি রাস্তা দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার মানুষ ও বিভিন্ন বিদ্যালয়ের কমলমতি শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। রাস্তাটিতে বড় বড় গর্ত এবং পূর্বের রাস্তার ইটের সলিং উঠে যাওয়ার কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে পথচলা। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তার কিছু অংশ একেবারেই চলাচলের অনুপযোগী। যার কারনে কয়েক বছর যাবৎ টমটম, ইজিবাইকসহ অন্য যানবাহন চলাচল করতে পারে-না।

সরেজমিন গিয়ে দেখা গেছে, উপজেলার রাজাপালং ইউনিয়নের হাজির পাড়া নতুন ব্রিজ থেকে বাগান পাহাড় পর্যন্ত ১ কিলোমিটার এই রাস্তায় কয়েক হাজার মানুষের চলাচল। রাস্তার বেশির ভাগ অংশ এখন ভেঙ্গে চৌচির হয়ে পড়ে রয়েছে। আবার অনেক জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয়’রা জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। এমন দুরাবস্থা পূর্ণ রাস্তার কারনে এলাকার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। রাতে স্থানীয়দের চলাচলে বেশি দুর্ভোগ পোহাতে হয়।

অটোরিকশা চালক নূর আলম জানান, এ রাস্তাটি যেন দেখার কেউ নেই। প্রতিদিন এ রাস্তা দিয়ে হাজার হাজার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। রাতে অন্ধকারে চলাচল করতে গিয়ে এলাকার লোকজন দুর্ঘটনার কবলে পরে। আমি গরিব মানুষ অটো চালিয়ে জীবিকা নির্বাহ করি। কিন্তু রাস্তার যে অবস্থা পায়ে হেটে চলাই কষ্ট তারপর আবার অটোরিকশায় কিভাবে মানুষ চলাচল করবে।

স্থানীয় হোসেন আহমদ জানান, রাস্তার এমন পরিস্থিতিতে তাদের ব্যবসায় বেশ ক্ষতি হচ্ছে। যানবাহন না চলায় তাদের বাড়তি ভাড়া গুনতে হয়।

এদিকে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। কারন তাদের দীর্ঘ ভাঙ্গা পথ পাড়ি দিয়ে চলাচল করতে হচ্ছে। যার কারনে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সময় মত শিক্ষার্থীরা যেতে পারে না।

ওই রাস্তায় চলাচলকারী শিক্ষার্থী সামিয়া, রিফা, মুন্নি ও শাহিন, জানান, রাস্তাটির বেশির ভাগ স্থানই ভেঙ্গে গর্ত হয়ে গেছে। যার কারনে স্কুলে যেতে আমাদের খুবেই কষ্ট হয়। আমরা চাই রাস্তাটি দ্রুত মেরামত করে দেয়া হোক।

এ ব্যাপারে স্হানীয় ইউপি সদস্য ছৈয়দ হামজা জানান, আমি দ্বায়িত্ব পেয়েছি সবে মাত্র এক বছর,তবে আশা করছি দ্রুত যেন রাস্তাটি মেরামত করা যায়, সে ব্যবস্হা করতেছি।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

জীবননগর মনোহরপুর মেলার মাঠে ভ্রাম্যমান আদালতের লটারীর বাক্স জব্দ, আধা ঘণ্টা পর আবার টিকিট বিক্রি শুরু

মহেশখালীতে ৯০ জন ভূমিহীন-গৃহহীন পরিবারে প্রধানমন্ত্রীর উপহার জমি ও চাবি হস্তান্তর

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ফেডারেশনের উদ্যোগে বিশ্ব আদিবাসী দিবস পালন

মহেশখালী উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

উখিয়ার এড. অলি উল্লাহ থেকে চাঁদা দাবীর অভিযোগে আদালতে মামলা দায়ের-চাঁদাবাজদের আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর

বেলকুচিতে জামায়াতের ব্যাপক গণসংযোগ ও লিফলেট বিতরণকালে ভোট বর্জনের আহবান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানের প্রচারে ছিল না জাতীয় পার্টি

গভীর রাতে পাহাড় কাটার সময় একটি ড্রাম ট্রাক আটক করেছে : বন বিভাগ

শনিবার সারাদিন ব্যাপী টমটম-রিক্সা-সিএনজি চালক ও পথচারীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ করে কক্সবাজার সিটি কলেজ রোভার গ্রুপ

৪৮ ঘন্টার হরতাল ও ভোট বর্জন