বুধবার , ২০ ডিসেম্বর ২০২৩ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

পার্বত্য এলাকায় সুশিক্ষিত জাতি গঠনে নূরানী শিক্ষার কোন বিকল্প নেই ডাক্তার ইউসুফ আলী

প্রতিবেদক
admin
ডিসেম্বর ২০, ২০২৩ ৬:২৩ পূর্বাহ্ণ

ইসমাইলুল করিম নিজস্ব প্রতিবেদক:

পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী মডেল স্বতন্ত্র এবতেদায়ী ও নূরানী মাদ্রাসার ৫ম শ্রেণীর বিদায়ী শিক্ষার্থীদের দোয়া ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১৮ ডিসেম্বর সোমবার রাত ৮ টায় বাইশারী হলরুমে এই সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। মাদ্রাসা শিক্ষার্থী মাইমোনার আক্তারের কোরআন তেলওয়াত ও মিসকাতের নাতে রাসুল( সঃ) এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার সাবেক সভাপতি ও বাইশারী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি একরামুল হক রাজু। মাদ্রাসা সুপার হাফেজ মাওলানা আহসান হাবিবের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইদগাও মডেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মানবিক ডাক্তার মোহাম্মদ ইউসুফ আলী তিনি বলেন সুশিক্ষিত জাতি গঠনে নুরানী শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন, কোরআন আমাদের বিবেক, চিন্তা চেতনা,সংবিধান, রহমত, হেদায়েত, সুসংবাদ, কোরআন আমাদের জন্য আলো।

কাজে আমাদের আগামী প্রজন্ম কুরআনের আলোয় আলোকিত হোক। আল্লাহ পাকের পক্ষ থেকে হেদায়েত রহমতের বৃষ্টিধারায় তার স্নাত হোক কোরআনুল করিম সে পথ দেখায়।কুরআনের এই শিক্ষা শৈশবে দেওয়ার জন্যই এই নূরানী শিক্ষা নৈতিকতাসম্পন্ন সুশিক্ষাই জাতির মেরুদণ্ড। এ কথাটি এখন আর উচ্চারিত হয় না। শুধু শিক্ষিত হলে চলবে না, আমাদের কোমলমতি শিক্ষার্থীদের নৈতিকতাসম্পন্ন সুশিক্ষিত করতে হবে। তবেই তারা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। তারা কখনো দুর্নীতিগ্রস্থ হবে না, অন্যের হক নষ্ট করবে না।

অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক আবদুর রশিদের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঈদগাহ মানবিক ফাউন্ডেশন ও বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিনিধি মনির আহমেদ, ঈদগাহ বাজার পরিচালনা কমিটির সদস্য মোঃ রফিক
,ঈদগাহ মডেল হাসপাতালের প্রতিনিধি আবু বক্কর ছিদ্দিক, বাইশারী শাহ নুরুদ্দীন রাহঃ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুরুল হাকিম,পিএইচপি রাবার প্লান্টেশন এর সিনিয়র একাউন্টেন্ট ইয়াহিয়া চৌধুরী, মাদ্রাসার শিক্ষা নূরাগী সদস্য মোঃ ইলিয়াস সওদাগর,প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাইশারী টমটম চালক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলী মোঃ মিনহাজ, যুবনেতা রাসেল তালুকদার,সহ-সভাপতি শামশুল আলমসহ শিক্ষক, অভিভাবক মন্ডলীরা। প্রধান অতিথি কে সম্মাননা ক্রেস্ট ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেষ্ট ও বিশেষ উপহার সামগ্রী প্রদান করে দেশ ও জাতীর কল্যানে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

রানীশংকৈলে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

উখিয়া সীমান্তে ১ কেজি ৫৮ গ্রাম ক্রিস্টাল আইস ও ১৮ ক্যান বিয়ার জব্দ করে ৩৪ বিজিবি

মসজিদে তারাবির নামাজ আদায় করতে গিয়ে দুই মোবাইল চুরি

সিরাজগঞ্জে কবি  তাহমিনা হোসেন  কলি’র প্রথম কাব্যগ্রন্থ ‘যমুনা পাড়ের মেয়ে’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত 

কল্যাণ পার্টির মামুন, জাতীয় পার্টির সালাউদ্দিন ও জাকের পার্টির ইলিয়াসের মনোনয়ন প্রত্যাহার

পুলিশ দেখে দৌড়, পালানোর সময় মাদককারবারি গ্রেফতার

বান্দরবান রিজিয়ন কমান্ডার কর্তৃক শীতবস্ত্র ও শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোন বিকল্প নেই, ফাইতং জনসভায় – বীর বাহাদুর

ঝিনাইদহের মহেশপুর কলেজ বাসষ্ট্যান্ডে গনকবরের সন্ধান

পেকুয়ায় ভূমিসেবা সপ্তাহ-২৪ অনুষ্ঠিত