সোমবার , ১ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

আগামীর স্বপ্নসৌধ নির্মাণের মূলকেন্দ্র শিক্ষাব্যবস্থা প্রায় সম্পূর্ণভাবে বিঘ্নিত হতে যাচ্ছে- এম জাহিদুল ইসলাম

প্রতিবেদক
admin
জানুয়ারি ১, ২০২৪ ১:০২ অপরাহ্ণ

হাসান আহমেদ ,স্টাফ রিপোর্টর নারায়নগঞ্জ:

দেশীয় বোধ-বিশ্বাস ও সংস্কৃতি বিরোধী এবং শিক্ষার্থীদের মনে বিরুপ প্রভাব সৃষ্টিকারী শিক্ষা কারিকুলাম ২১ বাতিলের দাবিতে আজ ১লা জানুয়ারি ২০২৪ সোমবার সকাল ১০টায়
বন্দর ফাযিল মাদরাসা ও সিকদার আ. মালেক উচ্চ বিদ্যালয় সামনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর সভাপতি
এম জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমদ।

এসময় প্রধান অতিথি বলেন, আমরা জানি, শিক্ষা জাতির মেরুদন্ড; সংস্কৃতি জাতির পরিচয় বাহক। আজকের শিশু যে বোধ-বিশ্বাস নিয়ে বেড়ে উঠবে আগামীর বাংলাদেশ সে পথেই হাঁটবে। যদি কোন জাতির শিক্ষা ও সংস্কৃতিকে ধ্বংস করে দেওয়া যায় তাহলে কালের আবর্তনে সে জাতি আত্ম-পরিচয় সংকটে পতিত হয়। আমরা মনে করি, দেশের চলমান শিক্ষাব্যবস্থা নতুন জ্ঞান নির্মাণ, দক্ষতার বিকাশ ও দেশপ্রেমী সচেতন নাগরিক তৈরিতে পুরোপুরি কার্যকর অবদান রাখতে পারবে না। কারণ হিসাবে বলা যায়, আমাদের শিক্ষা কারিকুলামে পশ্চিমা চিন্তা ও সংস্কৃতির প্রভাব দেখা যাচ্ছে; যা বাস্তবতা উপেক্ষিত, দেশের মানুষের বোধ-বিশ্বাস ও হাজার বছর ধরে চর্চিত ইসলাম বিধৌত বাঙ্গালি সংস্কৃতির সাথে অনেকাংশে সাংঘর্ষিক। দুঃখ ও পরিতাপের বিষয় হলো দেশের সর্বশেষ জাতীয় শিক্ষা কারিকুলাম ‘২১ পর্যালোচনা করে আমরা দেখতে পাই, এখানে জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করা হয়েছে; যা জাতি হিসাবে আমাদের জন্য উদ্বেগ ও হতাশার। তাই শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও বুদ্ধিজীবীমহলে তা ব্যাপক সমালোচিত হচ্ছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাঈদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্দর থানার সহ. সাংগঠনিক সম্পাদক মাওলানা কারী আ. মালেক, যুব আন্দোলনের সাধারণ সম্পাদক শাকিল আহমদ,

এসময় সভাপতি বলেন,আজ এক অনিশ্চিত গন্তব্যে দেশের শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীরা। স্বাভাবিক চিন্তায় যে পরিবর্তন ঘটেছে তাতে নতুন প্রজন্মের আগামীর স্বপ্নসৌধ নির্মাণের মূলকেন্দ্র শিক্ষাব্যবস্থা প্রায় সম্পূর্ণভাবে বিঘ্নিত হতে যাচ্ছে। শিক্ষার্থীদের স্বাভাবিক মনো-বিকাশ ক্ষতিগ্রস্ত হচ্ছে, হতাশা ও উৎকণ্ঠা ভর করছে শিক্ষার্থী ও অভিভাবকদের মন ও মননে।তাই এই শিক্ষা কারিকুলাম বাতিলের দাবি জানাচ্ছি।

আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বন্দর থানা ও ওয়ার্ড দায়িত্বশীল বৃন্দ।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

বারইয়ারহাট মডার্ন হিফয মাদরাসায় ছবক ও হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান

বেলকুচিতে কালো পতাকা মিছিলে অংশ গ্রহনকারী বিএনপি নেতা এরশাদ গ্রেফতার

বিদ্যুৎ বিচ্ছিন্ন আড়াই কোটির বেশি মানুষ, ২৫ হাজার মোবাইল টাওয়ার বন্ধ

মহেশপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় দু’ জন নিহত

এসটিএনের প্রতিষ্ঠা বার্ষিকীতে পদোন্নতি পেলেন ইসমাইলুল করিম

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে যুবক খুন

উখিয়া টেকনাফ থেকে নৌকা মনোনয়ন প্রত্যাশি শাহাআলম চৌধুরী ২৪ আগস্ট এসটিএন লাইভে অংশ নিবেন

বিএনপি জামাত শক্তির রাজনীতির বিরুদ্ধে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়েছে

শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১ আহত ৭

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে ৫ আরসা সদস্য আটক।