মঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

মাঘের শীতেও বৃষ্টি হতে পারে ৫ বিভাগে

প্রতিবেদক
admin
জানুয়ারি ১৬, ২০২৪ ১১:৪২ পূর্বাহ্ণ

দেশে পৌষের শেষ হয়েছে উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহের মধ্য দিয়ে। মাঘের শুরুতেও ওই অঞ্চলগুলোতে ঘন কুয়াশা ও হাড় কাঁপানো শীত। এবার মাঘের শীতে যোগ হতে যাচ্ছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আগামীকাল বুধবার শুধু দক্ষিণাঞ্চল এবং পরদিন বৃহস্পতিবার দেশের পাঁচটি বিভাগেই গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার সকালে প্রকাশিত পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। আজ সকাল ৯টা থেকে আবহাওয়া বার্তা হলো—অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আগামীকাল বুধবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ দিন সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যেতে পারে।

তবে এই পরিস্থিতি পরদিন বৃহস্পতিবার আরও পরিবর্তিত হবে। এ দিনের পূর্বাভাস বলছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্য অঞ্চলগুলোতে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এদিন মধ্যরাত থেকে পড়া কুয়াশা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়কযোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

তবে সারা দেশেই রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও দিনের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে। আজকের সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এদিকে ঢাকায় পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের আগুন নিয়ন্ত্রণে

সুদের লগ্নি টাকার জন্য বাড়িতে ঢুকে হামলা: আহত নারীসহ কয়েকজন

রামুতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ

পেকুয়ায় লবণ মাঠে গ্যাসের সন্ধান

জীবননগরে পূর্ব শত্রুতার জের ধরে পিতা-পুত্রকে কুপিয়ে জখমের ঘটনা ঘটেছে

মহেশখালীতে ইকোসিস্টেম রিস্টোরেশন এন্ড ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গভীর রাতে পাহাড় কাটার সময় একটি ড্রাম ট্রাক আটক করেছে : বন বিভাগ

উখিয়া দৌছড়ি গ্রামীণ সড়কের বেহাল অবস্থা

পথচারী নিয়ে ডিএনডি খালে ভেঙ্গে পড়ে যাওয়া ব্রিজটি সংস্কার বা নতুন সেতু নির্মাণের উদ্যোগ সিটি করপোরেশনের

স্বামীর কাছে যা আশা করেন সদ্য বিবাহিত স্ত্রী