বুধবার , ১৭ জানুয়ারি ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

মালয়েশিয়ায় বৈধ হতে গিয়ে আটক হয়েছেন ২৭ বাংলাদেশি

প্রতিবেদক
admin
জানুয়ারি ১৭, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ

এইচ,এম,নুরুল আবছার:

মালয়েশিয়া প্রতিনিধিঃ- মালয়েশিয়াতে চলছে অনথিভুক্ত অভিবাসী কর্মীদের বৈধকরণ কার্যক্রম। আটককৃতরা দ্বিতীয় ধাপের এ প্রোগ্রামের মাধ্যমে বৈধতা গ্রহণ করতে গিয়েছিলেন। সেখানেই আটক করা হয় তাদের।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) স্থানীয় সময় রাত ৮টায় এক বিজ্ঞপ্তিতে আটকের এ তথ্য জানায় দেশটির ইমিগ্রেশন বিভাগ। এতে বলা হয়, আটককৃতরা বেআইনীভাবে পাসপোর্টের তথ্য সংশোধন ও পরিবর্তন করেছেন।

এ সময় জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় এক নারীকেও আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। আটককৃতদের পরবর্তী পদক্ষেপের জন্য বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলেও জানানো হয়।

উল্লেখ্য, মালয়েশিয়ায় একবার বৈধতা গ্রহণের পর ব্যক্তির পাসপোর্টের যাবতীয় তথ্য ও ফিঙ্গার প্রিন্ট ইমিগ্রেশন সার্ভারে সংরক্ষিত থাকে। পরে শুধু ফিঙ্গারপ্রিন্ট দিলেই স্বয়ংক্রিয় পদ্ধতিতে সব তথ্য চলে আসে। আটককৃতরা বৈধতার জন্য ফিঙ্গারপ্রিন্ট দেয়ার পর দেখা যায়, তারা প্রথমবার বৈধতা গ্রহণের সময় যে পাসপোর্টের তথ্য দিয়েছিলেন তার সাথে নতুন পাসপোর্টের তথ্যে গড়মিল রয়েছে। দেশটিতে অনুমতি ছাড়া পাসপোর্টের কোনো তথ্য সংশোধন বা পরিবর্তন করা জালিয়াতি হিসেবে গন্য করা হয়। এ রকম কোনো প্রমাণ পাওয়া গেলে জেল ও জরিমানার বিধানও রয়েছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত