বৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

বর্ণাঢ্য আয়োজনে ৭ম বারের মত নির্বাচিত বীর বাহাদুর উশৈসিং এমপি’কে বান্দরবানবাসী বরণ

প্রতিবেদক
admin
জানুয়ারি ১৮, ২০২৪ ২:৫৬ অপরাহ্ণ

মো: ইসমাইলুল করিম, নিজস্ব প্রতিবেদক:

বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য জেলা বান্দরবানের পাহাড়ের অপরাজিত বীর পার্বত্য ৭ম বারের মত নির্বাচিত সাংসদক বীর বাহাদুর উশৈ সিংকে বরণ করেছে পার্বত্যবাসী। বৃহষ্পতিবার (১৮ জানুয়ারী) বিকেলে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে চট্টগ্রাম থেকে সড়কপথে বান্দরবান ফিরলে আওয়ামী লীগের উদ্যোগে তাঁকে স্থানীয় রাজারমাঠে রাজকীয় নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। এর আগে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কেরানীহাট বান্দরবানের রাস্তার মোড় থেকে কয়েক কয়েক শতাধিক মোটরসাইকেল এবং শতাধিক গাড়িবহর নিয়ে পাহাড়ের এ বীরকে বরণ করে পার্বত্য জনপদ বান্দরবান নিয়ে আসে আওয়ামী লীগসহ সর্বস্তরের পাহাড়ি-বাঙালি জনসাধারণ।

এ সময় ২৩ কিলোমিটার সড়কের রাস্তার দুইপাশে হাজার হাজার মানুষ ফুল ছিটিয়ে এবং ফুলের তোড়া দিয়ে সাংসদ বীর বাহাদুরকে শুভেচ্ছা জানান। এদিকে বীরের আগমন উপলক্ষে চট্টগ্রামের দোহাজারি থেকে বান্দরবানের রাজারমাঠ পর্যন্ত বিভিন্ন স্থানে ২শ তোরণ তৈরি করা হয়। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা এবং ৩৪টি ইউনিয়ন থেকে হাজার হাজার পাহাড়ি বাঙালি দলমত নির্বিশেষে বীরের নাগরিক সংবর্ধনায় যোগ দিতে ভিড় জমায়। রাজারমাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে বাবু বীর বাহাদুর উশৈ সিং বলেন, বান্দরবানবাসী আমাকে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, কোনো ধরনের প্রতিহিংসা নয়। ভালোবাসা দিয়ে সব ধর্ম, সব বর্ণের মানুষের উন্নয়নে কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর বিশ্বাস রক্ষায় দল-মত নির্বিশেষে পার্বত্যবাসীর কল্যাণে কাজ করব। পরে স্থানীয় রাজার মাঠে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী পাহাড়ের অপরাজিত বীর ‘বীর বাহাদুর উ শৈ সিং’ ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে একটানা নির্বাচিত হয়েছেন। ৭ম বারের মতো নির্বাচিত পাহাড়ের অপরাজিত বীর সৈনিক বীর বাহাদুর উ শৈ সিং দীর্ঘ ২৫ বছর সংসদ সদস্য থাকার সময়ে ১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথমবার এবং ২০০৯ সালে প্রতিমন্ত্রীর মর্যাদায় দ্বিতীয়বার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সর্বশেষ ২০১৮ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়। পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামিলীগ সভাপতি ক্য শৈ হ্লা মার্মা সভাপতিত্বে করেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

৯২ শতাংশ রোহিঙ্গা ডেঙ্গু রোগী কক্সবাজারে

বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ আলহাজ্ব হযরত হাফেজ মাওলানা নুরুল ইসলাম সাহেবের সংক্ষিপ্ত জীবনী

যেসব সুবিধা মন্ত্রী-প্রতিমন্ত্রীরা পাবেন

পার্বত্য প্রমীলা ফুটবল টুর্নামেন্ট ফাইনাল ও পুরস্কার বিতরণ

১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলারকারীদের বিচারের দাবীতে ঝিনাইদহে মানববন্ধন

মালয়েশিয়ায় ই -পাসপোর্ট সেবা উদ্বোধন

ঠাকুরগাঁও পল্লীবিদ্যুৎ থেকে ঝুলন্ত লাশ উদ্ধার

মিরসরাইয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা, নিহত ২

বারৈয়ারহাট চিনকি আস্তানা এলাকায় কাভার্ড ভ্যানে ডাকাতির অভিযোগে ৪ ডাকাত গ্রেফতার

গুড়দাহ বাজার কাঁচা মরিচ দাম অবৈধভাবে বাড়ানো হচ্ছে