শনিবার , ২০ জানুয়ারি ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

নারায়ণগঞ্জে নিবার্চন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পূজা উদযাপন পরিষদ

প্রতিবেদক
admin
জানুয়ারি ২০, ২০২৪ ৩:৪৪ অপরাহ্ণ

হাসান আহমেদ, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্বাপর সহিংস পরিস্থিতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ।
শনিবার (২০ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধন কর্মসূচি শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশীল দাস।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার এই আঙ্গিকেই অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ স্বাধীন হয়েছিল এবং বর্তমান স্বাধীনতার চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগ সরকার সেভাবেই দেশ পরিচালনা করে
আসছে।
গত সাত জানুয়ারি নির্বাচনের পূর্বে ও পরে নারায়ণগঞ্জে তেমন কোনো সহিংস ঘটনা না ঘটলেও বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে ঝিনাইদহ, লক্ষীপুর, মুন্সিগঞ্জ ও কুষ্টিয়ায় নির্বাচনী সহিংসতায় আমাদের লোক মারা গেছে। আমরা হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান ভাগ করতে চাই না। আমরা চাই নির্বাচনী সহিংসতায় কোনো ধর্মের মানুষই যাতে আক্রান্ত না হয়।

এই নির্বাচনী সহিংসতা বন্ধ করতে হবে আর সেটা বন্ধের দাবিতেই বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সংসদের আহবানে সারাদেশের একযোগ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হচ্ছে।
আমরা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছি এবং নির্বাচনী সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে অবিলম্বে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
তিনি বলেন, আমরা সকল ধর্মের মানুষ একসাথে মিলেমিশে সুন্দর পরিবেশে বসবাস করতে চাই আর সরকারকেই সেটা নিশ্চিত করতে হবে। আমাদের নারায়ণগঞ্জের সনাতন ধর্মাবলম্বীদের অনেকগুলো সমস্যা রয়েছে।
সেই সমস্যাগুলো সমাধানে নারায়ণগঞ্জের সংসদ সদস্যগণের সঙ্গে আমরা বসবো। বিশেষ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য দানবীর সেলিম ওসমানের সাথে আমাদের কথা হয়েছে। আমরা খুব শীঘ্রই তাদের সাথে বসবো এবং আমাদের সমস্যাগুলো সমাধানের চেষ্টা করবো।
তিনি আরো বলেন, আমাদের লাঙ্গলবন্দ নিয়ে কিছু সমস্যা আছে, শ্মশান নিয়ে কিছু সমস্যা আছে, সেখানকার লোকজন এই মানববন্ধনে এসেছে তাদের দাবি দাওয়া নিয়ে। আমরা তাদেরকে উদ্দেশ্য করে বলতে চাই, আপনাদের সমস্যাগুলো নিয়েও আমরা বসবো এবং সকলের সাথে আলোচনা করে সুষ্ঠু সমাধানের চেষ্টা করব।
নারায়ণগঞ্জে নির্বাচনের আগে ওপরে তেমন কোনো সহিংসতা না ঘটায় এবং একটি সুষ্ঠু পরিবেশে নির্বাচন আয়োজন করায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হক এবং পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলকে ধন্যবাদ জানান জানান পূজাও উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন।
সেইসাথে আগামীতেও নারায়ণগঞ্জে সার্বিক পরিস্থিতি যাতে সুন্দর এবং বসবাসের উপযোগী থাকে, সকল ধর্মের মানুষ মিলেমিশে যাতে অতীতের ধারাবাহিকতা রক্ষা করে চলতে পারে সেজন্য জেলা প্রশাসন এমন পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রাখার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশীল দাস। উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ সভাপতি মদনমোহন দাস, সহ-সভাপতি সাংবাদিক উত্তম সাহাহিমাদ্রি সাহা,রতন পোদ্দার, যুগ্ম সম্পাদক সুব্রত সাহা, কোষাধ্যক্ষ তপন ধর নারায়ণগঞ্জ মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিমাই দে, জেলা পূজা পরিষদের সহসভাপতি তিলক্তোমা দাস, সিদ্ধিরগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, যুগ্ম সম্পাদক রিপন রুদ্র, সোনারগাঁও পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ ভৌমিক, বন্দর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, ফতুল্লা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিবু দাস, মহানগর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ আচার্য, ১৪নং ওয়ার্ড সভাপতি বিশ্বজিৎ সাহা, অনুকূল ঠাকুর মহানগর শাখার নেতৃবৃন্দ, বিধু হালদার, শুভরঞ্জন আইচ, মুছাপুর ইউনিয়ন সভাপতি দিলীপ দাস, যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ মহানগর শাখার আহবায়ক সঞ্জিত কুমার, সদস্য সচিব পলাশ চন্দ্র রায়।

সর্বশেষ - Uncategorized