রবিবার , ২১ জানুয়ারি ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

পেকুয়ায় ছাত্রলীগ নেতা আমিনের মুক্তির দাবীতে বিক্ষোভ করল ছাত্রলীগসহ সাধারণ নারী-পূরুষ

প্রতিবেদক
admin
জানুয়ারি ২১, ২০২৪ ১১:৩৬ পূর্বাহ্ণ

পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়া উপজেলা ছাত্রলীগেট সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশিদের মুক্তির দাবীতে মানববন্ধন পরবর্তি বিক্ষোভ মিছিল করেছে পেকুয়া উপজেলা ছাত্রলীগ। ছাত্রলীগের কর্মসূচীর সাথে সংহতি জানিয়ে মানববন্ধনে অংশগ্রহণ পেকুয়ার সাধারণ নারী-পূরুষেরা।
শনিবার (২০জানুয়ারি) বিকাল ৪টার দিকে পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের প্রধান সড়কে এই মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়।
মানববদ্ধনে ছাত্রনেতারা বলেন, ছাত্রলীগ নেতা আমিনের প্রতি চরম অবিচার করা হয়েছে। ছাত্রলীগের জনপ্রিয় এ নেতাকে প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে যেতে হয়েছে। পেকুয়া উপজেলা ছাত্রলীগকে সুসংগঠিত করতে সে নিরলসভাবে কাজ করে যাচ্ছিল। গত ২৪ ডিসেম্বর রাত ৯টার দিকে পেকুয়া বাজারের আল মক্কা টেইলর্স থেকে জনসম্মুখ থেকে ডেকে নিয়ে যান সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাকে নিরস্ত্র অবস্থায় নিয়ে যাওয়ার দুই দিন পরে পেকুয়া উপজেলার মেহেরনামা এলাকায় অভিযান চালিয়ে তাকে অস্ত্রসহ আটক করছে বলে অস্ত্র মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে। যেটি সম্পূর্ণ সাজানো একটি ঘটনা। অভিযোগে বলা হয়েছে সে একজন অস্ত্র ব্যবসায়ী। এ ধরণের কাজ তাঁর প্রতি জুলুমের সামিল। একজন ছাত্রলীগ নেতা বহু আশা নিয়ে তাঁর রাজনৈতিক জীবন শুরু করে। আমিনুর রশিদও এর ব্যতিক্রম নয়। পেকুয়া উপজেলা ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী তাঁর হাতেগড়া। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী ও ছাত্রনেতা হিসেবে আমিন পেকুয়ার রাজপথে সাহসী ভূমিকা পালন করে আসছিল। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা তার কাজে আস্থা ছিল। আমরা তাকে গ্রেপ্তারের ঘটনায় খুবই মর্মাহত হয়েছি। আমরা এমন ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে অনতিবিলম্বে ছাত্রলীগ নেতা আমিনুর রশিদের মুক্তির দাবী জানাচ্ছি।
অতিদ্রুত সময়ে যদি তাকে মুক্তি দেওয়া না হয় বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেওয়া হবে। বক্তব্যে তারা হুশিয়ারী দিয়ে বলেন এমন আন্দোলনের ডাক দেওয়া হবে যা সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে।
এসময় বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাজাহান মিয়া, আমিনুর রশিদের বড় ভাই বারবাকিয়া ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক ও রাজাখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ইমরান হাসান ইমরু,তথ্য প্রযুক্তিলীগের সভাপতি মোক্তার, উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ এলাহী, ওয়াহিদ, তথ্যপ্রযুক্তিলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান,মাসুম এলাহী, পেকুয়া সদর ইউনিয়ন ছাত্রলীগ নেতা টুটুল চৌধুরী, সাঈদী, মামুন, রুহুল আমিন, জিসান, বারবাকিয়া ছাত্রলীগ নেতা মিজান, ফয়সাল, হেফাজ, আবুল কাশেম, উজানটিয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাজ্জাদ, মিজান, তৌহিদ, তারেক, জাবেদ,শিলখালী ইউনিয়ন ছাত্রলীগ নেতা অভি,মান্না, মাঈনুল হাসানসহ কয়েকশতাধিক নেতাকর্মী ও সাধারণ নারী-পূরুষ।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

সৌদি আরবে পৌঁছেছেন প্রায় ৪৭ হাজার হজযাত্রী

শাপলাপুর জেএমঘাটে অভিযান চালিয়ে অবৈধ করাত কলের বিভিন্ন মালামাল জব্দ

পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী মুকুট ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী আহসান উল্লাহর প্রার্থীতা প্রত্যাহার

ঈদের দিনে মোটরসাইকেল ও ইজিবাইকের সংঘর্ষ।

শ্রেষ্ঠ তদন্তকারী অফিসার হিসেবে পুরষ্কার পেয়েছেন এসআই- বেলায়েত হোসেন

স্ত্রীর ছুরিকাঘাতে স্বামীর মৃত্যু

সাংবাদিক সংসদের জরুরি সভায় যুগপূর্তি উৎসব ও নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত

মহেশপুরে ১৩০ বোতল ফেনসিডিলসহ মাদক কারবারি গ্রেফতার

কল্যাণ পার্টির মামুন, জাতীয় পার্টির সালাউদ্দিন ও জাকের পার্টির ইলিয়াসের মনোনয়ন প্রত্যাহার

চট্টগ্রামে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষকী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়