বুধবার , ২৪ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

পেকুয়ায় জবর দখল করতে ৬০ শতক লবণ মাঠে দুবৃর্ত্তদের তান্ডব

প্রতিবেদক
admin
জানুয়ারি ২৪, ২০২৪ ১১:৪৪ পূর্বাহ্ণ

পেকুয়া প্রতিনিধি;:
কক্সবাজারের পেকুয়ায় গভীর রাতে জবর দখল করতে লবণ মাঠে তান্ডব চালিয়েছে দূর্বৃত্তরা। ওয়ার্ড আ’লীগ কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্যের ৬০ শতক লবণ মাঠে স্থানীয় প্রতিপক্ষরা এ তান্ডব চালায় বলে জানান স্থানীয়রা। রাতে লবণ উৎপাদনে ব্যবহৃত পলিথিন কেটে পানি ও সেঁচপাম্প, লবণ উৎপাদনে ব্যবহৃত সামগ্রী লুট করে নিয়ে যায়।
মঙ্গলবার (২৩ জানুয়ারী) দিবাগত গভীর রাতে উপজেলার উজানটিয়া ইউনিয়নের পশ্চিম উজানটিয়া ষাটদুনিয়া পাড়ায় এ ঘটনা ঘটে।
সরেজমিন গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ৬০ শতক লবণ মাঠের জমি নিয়ে উজানটিয়া সাবেক ইউপি সদস্য ও ১ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি জামাল হোসেনের সাথে পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পেকুয়ার চর নতুনঘোনা এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র আজিজুল হক গংদের মধ্যে বিরোধ চলছিল। জায়গাটি সরকারের বেস্ট অব প্রপার্টি (ভিপি) সম্পত্তি হিসেবে অন্তর্ভূক্ত। ১৯৭৬/৭৭ সালে ২১ নং মিচ মামলামূলে আশরাফুজ্জামান নামক ব্যক্তি বন্দোবস্তীপ্রাপ্ত হন। ২০১২ সালের ১৫ এপ্রিল ওই জায়গা আশরাফুজ্জামানের ওয়ারিশ মাষ্টার নজরুল ইসলাম ও মোহাম্মদ ইসমাইল স্বত্ব বিক্রি করেন জামাল মেম্বারকে। দখল বুঝে নিয়ে জমির ভোগ-দখলে থেকে শান্তিপূর্ণভাবে লবণ চাষ করে আসছিলেন। চলতি লবণ মৌসুমে ঐ জমি মনির হোসেন নামক এক লবণ চাষীকে লাগিয়ত করা হয়। জামাল মেম্বারের চাষা মনির জমিতে লবণ উৎপাদন আরম্ভ করে। ঘটনার দিন রাতে একদল দুবৃর্ত্তরা জমিতে অনুপ্রবেশ করে ব্যাপক তান্ডব চালানো হয়। এমনকি মাঠে বিছানো পলিথিন কেটে সাবাড় করে। সেঁচপাম্পসহ লবণ উৎপাদনে ব্যবহৃত বিভিন্ন সামগ্রীও লুট করে নিয়ে যায়।
সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আ’লীগের সভাপতি জামাল হোসেন বলেন, এ জমি আমার ভোগ দখলীয়। আশরাফুজ্জামানের ওয়ারিশরা আমাকে স্বত্ব বিক্রি করে। আজিজুল হক ভাইস চেয়ারম্যানের ক্ষমতার দাপট দেখিয়ে আমাকে হয়রানি করছে। জালিয়ত কাগজ তৈরী করে তারা। আমি ওই কাগজের বিরুদ্ধে আদালতে মামলা করেছি। আজিজুল হকের পিতা নুরুল ইসলামের নামে আরেকটি বন্দোবস্তী মামলা আছে। এ জায়গার সাথে তার বাবার নামে বন্দোবস্তীর অনেক পার্থক্য আছে। কিন্তু এরপরও হয়রানি করছে। রাতে আজিজুল হকের অনুগত মৃত আমির হামজার পুত্র মমতাজ, মোজাম্মেলসহ দুবৃর্ত্তরা এসে মাঠে তান্ডব চালায়। আমার প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি সাধন করে।
অভিযোগের বিষয় অস্বীকার করে পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক বলেন, এ জমি আমরা ৫০ বছর ভোগ করছি। থানায় বিচার আছে। ইউনিয়ন পরিষদও বিচার আছে। এ সব না মেনে জামাল মেম্বার মাঠে নামছে। বিষয়টি সম্পর্কে অনেকের জানা শুনা আছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

ঝিনাইদহ ছাত্রদলের বসাবসিকে কেন্দ্র করে মারামারি ঝিনাইদহ ছাত্রদল

ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৯৯

কয়েক মিনিটের ঝড়ের তান্ডবে লন্ডভন্ড ২০টি গ্রাম, নিহত ১

মহেশখালীতে প্রার্থীদের নিয়ে প্রশাসনের সভা,গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর-ইউএনও

রামু গর্জনিয়া বেলতলি বন সংরক্ষণ গ্রাম কমিটি’র উদ্যোগে বিদায়ী ঘিলাতলি বিট কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন’র বিদায় ও নবাগত বিট কর্মকর্তা আবদুস সাত্তার এর বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

পথচারী নিয়ে ডিএনডি খালে ভেঙ্গে পড়ে যাওয়া ব্রিজটি সংস্কার বা নতুন সেতু নির্মাণের উদ্যোগ সিটি করপোরেশনের

ইউপি সদস্য ঠান্ডা মিয়ার দুর্নীতির গরমে অতিষ্ট এলাকাবাসী

রমজানের শিক্ষা সারা বছর মেনে চলুন, কোন অশান্তি থাকবেনা- শাহিনুল হক মারশাল, জেলা পরিষদ চেয়ারম্যান কক্সবাজার

নারায়ণগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, ১২ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট তদন্তে সিদ্ধিরগঞ্জ পুলিশের একাধিক টিম

লামায় ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ম্যালেরিয়া মুক্ত হবে