মঙ্গলবার , ৩০ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

চকরিয়ায় মেগা ফিডের খামারীদের নিয়ে সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদক
admin
জানুয়ারি ৩০, ২০২৪ ১০:১৮ পূর্বাহ্ণ

ইসমাইলুল করিম, নিজস্ব প্রতিবেদক:

মৎস্য, পোল্ট্রি ও ক্যাটেল ফিড-এর ক্ষেত্রে খামারিবান্ধব ফিড উৎপাদন ও বিপণন করে জাতীয় প্রবৃদ্ধিতে অবদান রাখতে কাজ করছে স্পেক্ট্রা হেক্সা ফিডস লি:। রোগ প্রতিরোধী ও অধিক উৎপাদনশীল মনোসেক্স তেলাপিয়ার পোনা উৎপাদন ও খামারীদের মধ্যে সঠিক সময় পৌঁছে দিয়ে প্রাণিজ প্রোটিন উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে স্পেক্ট্রা হেক্সা নামসাই কো: লি:।”খামারীদের মাঝে সবসময় ভালো কিছু দিতে চায় মেগা ফিড” আগামী দিনগুলিতেও খামারীদের জন্য ভালো কিছু উপহার দিতে চান তারা।

চকরিয়া উপজেলার বরইতলী রাস্তার মাথায় মেগা ফিডের খামারী সম্মেলন ২৯ জানুয়ারি সোমবার সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত হয়। প্রায় ২৫০ জন মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খামারীর উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন মেগা ফিডের (স্পেক্ট্রা হেক্সা ফিডস লিমিটেড) চকরিয়ার পরিবেশক ও বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান।
অফিস হল রুমে ২০২৪ সালের খামারী সম্মেলন অনুষ্ঠানে কোম্পানির কর্ণধাররা তাদের বক্তব্যে এসব কথা তুলে ধরলেন।

সম্মেলন অনুষ্ঠিত উদ্বোধন করেন, বরইতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান এবং সাবেক সাংসদ সদস্য, সাবেক কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সালাহউদ্দিন মাহমুদ সভাপতিত্বে সম্মেলনে মূল বক্তব্য ও খামারীদের নানাবিধ প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথি ডিরেক্টর ও সিইও কৃষিবিদ মো.আহসানুজ্জামান।বিশেষ অতিথি কোম্পানির অপারেটিভ ডিরেক্টর কৃষিবিদ মো. রইস উদ্দিন ও মো. সাকিব আফতাব আরও বক্তব্য প্রদান করেন, কোম্পানির এসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) কৃষিবিদ আরাফাত হোসাইন-এর প্রাণবন্ত উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন ডিজিএম কৃষিবিদ রনজিৎ কুমার দেবনাথ, ডিজিএম ডা. আলামা ইকবাল, এজিএম এনামুল হক, চকরিয়াস্থ অফিসার কৃষিবিদ মো.ফিদা হাসান কাফি, আসাদ উল্লাহ,ছালেকুজ্জামান ফিস ফিড ম্যানেজার মো. নাসির উদ্দীন সহ প্রমূখ।

খামারীদের মধ্য থেকে বক্তব্য উপস্থাপন করেন, আলী হায়দার ।শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা ছাদেক।

বক্তারা বলেন, ইনব্রিডিং মুক্ত অরিজিনাল থাই পাঙ্গাসের পোনা খামারীদের মাঝে পৌঁছে দিচ্ছে তাদের প্রতিষ্ঠান। শুধুমাত্র মাছ মুরগি ও গরুর খাবার উৎপাদন ও বিপনণ করেই তারা দায়িত্ব শেষ করে না। তাদের রয়েছে এক ঝাঁক দক্ষ কারিগরি জ্ঞান সমৃদ্ধ মাঠ পর্যায়ের কর্মী যারা সব সময় মাঠে থেকে খামারীদের সেবা দিয়ে যাচ্ছে। তারা আরও, খামারীরা হলো কোম্পানীর প্রান তাদের মাধ্যমে দেশের ক্রমবর্ধমান আমিষ উৎপাদন ধারা অব্যাহত থাকে । মেগাফিডের খামারীরা কোম্পানীর শুরু থেকেই তাদের পাশে থেকে যেভাবে সমর্থন করে যাচ্ছেন তার জন্য কোম্পানী সব সময় খামারীদের প্রতি কৃতজ্ঞ। কোম্পানির পরিচালকবৃন্দ তাদের বক্তব্যে সম্মেলনে আগত সকল খামারীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

খামারীরা তাদের বক্তব্যে বলেন, উচ্চ মূল্যের কাঁচামালের কারণে ফিডের দাম বেড়েছে এ কথা সত্য তবে মেগাফিড তাদের মান এবং সেবা বজায় রেখে চলেছে এ কারণে খামারীরা কিছুটা হলেও লাভের অংক ধরে রাখতে পেরেছে। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য কোম্পানির প্রতি বিনীত অনুরোধ জানান তারা। মনোসেক্স তেলাপিয়া ও থাই পাঙ্গাসের পোনার গুণগত মান উৎকর্ষতা সাধনের মাধ্যমে পাশে সব সময় থাকবে তারা এমনটাই আশা করেন খামারীরা।

সম্মেলনে বিভিন্ন ক্যাটাগরিতে খামারীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার প্রদান করার জন্য অনুরোধ জানান, চকরিয়াস্থ অফিসার কৃষিবিদ মো.ফিদা হাসান কাফি। এরপর অনুষ্ঠিত শেষে সবাই মিলে মো. ছালেকুজ্জামান অফিসে দুপুর খাওয়া দাওয়া অংশগ্রহন করেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত