সোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিভিন্ন মামলার নিষ্পত্তি হওয়া নথি আগুনে পুড়িয়ে ধ্বংস

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ

মো.ইসমাইলুল করিম, বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য জেলার বান্দরবান মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহোদয়ের নির্দেশনায় বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নিষ্পত্তি হওয়া বিভিন্ন মামলার নথি আদালত চত্বরে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে রবিবার (৪ফেব্রুয়ারি)সকাল সাড়ে ৯টার সময়।

এসময় উপস্থিত ছিলেন মাননীয় জেলা ও দায়রা জজ জনাব মোঃ ফজলে এলাহী ভূইয়া, মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ মাহাবুবুর রহমানসহ অন্যান্য বিচারকবৃন্দ। আরও উপস্থিত ছিলেন বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির শহিদুল্লাহ কায়সার, হিসাব রক্ষক মোঃ সামির হোসাইন, রেকর্ড কীপার মোঃ আনোয়ার হোসেনসহ বিচার বিভাগের সকল কর্মকর্তাবৃন্দ এবং বান্দরবান জেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যবৃন্দ এবং আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশ সদস্যবৃন্দ প্রমুখ।
উল্লেখ্য যে, মামলার নথিসমূহ চূড়ান্তভাবে নিষ্পত্তি হওয়ায় আইনগত প্রক্রিয়া শেষে বিনষ্ট করা হয়। নথি বিনষ্টকরণ কার্যক্রম প্রতি বছর ফেব্রুয়ারি মাসে সম্পন্ন করা হয়।

আদালত সূত্রে জানা যায় বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিভিন্ন মামলার নিষ্পত্তি হওয়া বিনষ্টযোগ্য সর্বমোট ৩০৭০টি নথি আইনগত প্রক্রিয়া শেষে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বিভিন্ন মামলার চূড়ান্তভাবে নিষ্পত্তি হওয়া নথির মধ্যে বান্দরবান সদর আদালতের ১৬৮৫টি নথি এবং লামা চৌকি আদালতের ১৩৮৫টি নথি রয়েছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত