শনিবার , ১০ ফেব্রুয়ারি ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

স্থানীয় তরুণদের প্রচেষ্টায় যন্ত্রণা থেকে রেহাই পেল নিরীহ কুকুরটি

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ১১:১০ পূর্বাহ্ণ

মোঃ হাবিব ঠাকুরগাঁও প্রতিনিধি

দীর্ঘদিন ধরে মুখে প্লাস্টিকের বোয়াম আটকা অবস্থায় ঘুরছিল একটি কুকুর। ক্ষুধা যন্ত্রণা আর পানি তৃষ্ণায় ছটফট করছিল কুকুরটি কোনরকমেই উপায় না পেয়ে অবলা প্রাণীটি ছুটোছুটি করছিল দ্বিগবিদিগ। এমন অবস্থায় বিষয়টি চোখে পড়ে স্থানীয় তরুণদের। পরে তারা চেষ্টা করে কুকুরটির মুখ থেকে বোয়ামটি বের করার। তাতে তারা ব্যর্থ হলে খবর দেয় ঠাকুরগাঁও অ্যানিম্যাল রেস্কিউ টিমকে। পরে অ্যানিম্যাল রেস্কিউ টিম ও স্থানীয় তরুণরা দীর্ঘ চার ঘন্টা খোঁজাখুঁজির পর খুঁজে পাই কুকুরটিকে পরে দীর্ঘক্ষন চেষ্টার পর কুকুরটির মুখ থেকে বোয়ামটি বের করতে সক্ষম হয় তারা।

ঠাকুরগাঁও সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আরাজি পস্তমপুর এলাকায় এই ঘটনা ঘটে। স্থানীয় তরুণদের এমন মানবিক কাজের উদ্যোগে খুশি এলাকাবাসী। এলাকার তরুণরা এমন আরো মানবিক কাজে উদ্যোগী হবে বলে আশা স্থানীয়দের।

স্থানীয়রা বলেন, শুনেছি দীর্ঘদিন ধরে কুকুরটির মুখে একটি বোয়াম আটকে গেছে এতে কুকুরটির বেশ কষ্ট হচ্ছিল। বোয়াম আটকানোতে কিছু খেতেও পারছিল না কুকুরটি। এমন অবস্থায় আমাদের স্থানীয় তরুণীরা কুকুরটিকে ধরে তার মুখ থেকে প্লাস্টিকের বোয়ামটি বের করে দিয়েছে। নিঃসন্দেহে এটি একটি মানবিক কাজ এবং ভালো কাজ। এলাকার যুবকদের এমন পশু পাখিদের প্রতি সহানুভূতি আসলেই প্রশংসার দাবিদার আমরা আশা করব আমাদের ছেলেরা মানবিক কাজে আরও উদ্যোগী হবে।

উদ্ধার কাজে সহযোগিতা করা জাহিদ হাসান বলেন, আমরা বেশ কিছুদিন ধরে দেখি যে একটি কুকুর মুখে বোয়াম আটকানো অবস্থায় এলাকায় ঘুরাফেরা করছিল। কুকুরটি দীর্ঘদিন ধরে খাওয়া-দাওয়া কোন কিছু করতে পারত না তার মুখে বোয়াম আটকানো ছিল এতে তার অনেক সমস্যা হতো। পরে আমরা বিষয়টি দেখি এবং আমাদের এটি খারাপ লাগে। পরে আমরা এলাকার বড় ভাইকে বিষয়টি জানাই, পরে সেই বড় ভাই রেসকিউ টিমকে খবর দেয়, পরে তাদের সহায়তায় আমরা কুকুরটিকে উদ্ধার করতে সক্ষম হই। এবং এখন কুকুরটি স্বাচ্ছন্দেহি ঘুরতে পারছে এবং সুস্থ রয়েছে।

রেস্কিউ টিমকে খবর দেয়া আরিফ হাসান জানান, কয়েকদিন ধরে আমরা একটা কুকুরের দিকে লক্ষ্য করি, কুকুরটির মাথায় ৫-৭ দিন ধরে একটি প্লাস্টিকের বোয়াম ঢুকে আছে। কুকুরটি নিজে থেকে বোয়ামটি বের করতে পারছিল না, পরে এলাকার ছোট ভাই আমাকে এসে বিষয়টি জানায়, পরে আমরা চেষ্টা করি বোয়ামটি বের করার তবে আমরাও সেটি বের করতে পারছিলাম না এক পর্যায়ে ঠাকুরগাঁও অ্যানিমেল রেস্কিউ টিম খবর দেই। পরে রেসকিউ টিম এবং আমরা মিলে কুকুরটিকে খোঁজাখুঁজি করে ধরে প্লাস্টিকের বোয়ামটি বের করতে সক্ষম হই এখন কুকুরটি সুস্থ আছে।

ঠাকুরগাঁও অ্যানিম্যাল রিস্কিউ টিমের সদস্যরা জানান, আমাদের কাছে ঠাকুরগাঁও বিমানবন্দর সংলগ্ন আরাজি পস্তমপুর এলাকা থেকে একজন কল করে জানায় ৫-৭ দিন ধরে একটি কুকুরের মুখে প্লাস্টিকের বোয়াম আটকে আছে আমরা সেটিকে বের করতে পারছিনা। এমন খবর পেয়ে আমরা সেখানে যাই এবং দীর্ঘক্ষণ কুকুরটিকে খোঁজাখুঁজির পর কুকুরটিকে ধরে অনেকক্ষণ চেষ্টার পর কুকুরটির মুখ থেকে প্লাস্টিকের বোয়ামটি বের করতে সক্ষম হই।

পশু পাখিদের প্রতি এমন মানবিক কাজ তারা অব্যাহত রাখবে কিনা এমন প্রশ্নে তারা বলেন,পশু পাখিদের জন্য আমরা সব সময় কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও আমাদেরই কাজ অব্যাহত থাকবে। সেই সাথে সকলেরই উচিত পশুপাখিদের প্রতি সহায় হওয়া।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত