শনিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

পেকুয়ায় মসজিদের খতিবের বসতভিটায় তান্ডব

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ১৭, ২০২৪ ৭:১১ পূর্বাহ্ণ

পেকুয়া প্রতিনিধি ;
কক্সবাজারের পেকুয়ায় টইটং ইউনিয়নের আলিগ্যাকাটায় মসজিদের খতিব ও মাদ্রাসা শিক্ষকের বসতভিটায় তান্ডব চালিয়েছে দুবৃর্ত্তরা। এ সময় স্থানীয় চিহ্নিত দুবৃর্ত্তরা ওই বসতভিটার ঘিরা বেড়া ভাংচুরসহ ব্যাপক তান্ডব চালায়।
বুধবার (১৪ ফেব্রুয়ারী) রাত ৮ টার দিকে এ ঘটনা ঘটে। শিক্ষকের নাম মাওলানা মোজাম্মেল হোছাইন আনসারী। তিনি ওই এলাকার আবুল হোসেনের পুত্র। পশ্চিম টইটং সিরাজুল উলুম নুরানী মাদ্রাসার শিক্ষক ও ধনিয়াকাটা নজির আহমদ জামে মসজিদের খতিব হিসেবে কর্মরত আছেন।
প্রত্যক্ষদর্শী মাওলানা মোজাম্মেল হক আনছারীর স্ত্রী জায়তুন্নেছা হেনা ও ছেলে মুহাম্মদ আবু নোমান জানান, বসতভিটার জায়গা নিয়ে প্রতিবেশী মৃত ছৈয়দ আহমদের পুত্র নুরুল আবছার গংদের সাথে বিরোধ রয়েছে। মোজাম্মেল হক আনছারী বসতভিটার তার অংশে নতুন করে ঘিরা বেড়া সংষ্কার কাজ করে। ঘটনার দিন রাতে নুরুল আবছার, তার ভাই নুরুল আলমসহ একদল দুবৃর্ত্তরা খতিবের ঘিরা বেড়া ভাংচুর করে। এ সময় মোজাম্মেল হকের স্ত্রীকে অকথ্য ভাষায় গালি ও ছেলেকে প্রাণনাশ চেষ্টার হুমকিসহ হাকাবকা করে। এ বিষয়ে প্রতিপক্ষ নুরুল আবছার গংদের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হয়। নুরুল আবছারের সাথে যোগাযোগের চেষ্টা করে সাক্ষাত কিংবা ফোন নাম্বার পাওয়া যায়নি তাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী জানান, মোজাম্মেল আমাকে বলেছিল। তারা নিকট আত্মীয় আমি মিমাংসা করে দেওয়ার চেষ্টা করছি।
###############################
ছবি আছে—
পেকুয়ায় ৫ ভাইয়ের বসতবাড়ি ভাংচুর, আহত-৩
পেকুয়া প্রতিনিধি ;
কক্সবাজারের পেকুয়ায় রাজাখালী ইউনিয়নের দশেরঘোনায় ৫ দিন মজুরের বসতবাড়ি ভাংচুর করেছে দুবৃর্ত্তরা। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়। প্রতিপক্ষের হামলায় বসতবাড়ির দুই গৃহবধূসহ ৩ জন আহত হয়েছে।
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) বিকেল আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতরা হলেন রাজাখালী ইউনিয়নের দশেরঘোনার দিনমজুর আজিজুল হকের স্ত্রী রহিমা বেগম (৩০), রিক্সা চালক আবদু রহিমের বিলকিস আক্তার (৪০) ও তাদের শ্বশুর মৃত ছমি উদ্দিনের পুত্র নুরুল ইসলাম (৬৫)।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত কয়েকমাস আগে দশেরঘোনায় সরকারী মালিকানাধীন ১ নং খাস খতিয়ান ও পানি উন্নয়ন বোর্ডের জায়গায় দিনমজুর আবদু রহিম, আজিজুল হক, হেলাল উদ্দিন, জহির উদ্দিনসহ তারা বসতবাড়ি নির্মাণ করে। সেখানে পরিবার পরিজন নিয়ে তারা বসবাস করছিল। ৫ দিন মজুর অত্যন্ত অসহায়। তাদের নেই কোন মাথা গোজার ঠাই। চরের জায়গায় ৫ জনে মিলে মাথাগোজার ঠাইটুকু তৈরী করে। ঘটনার দিন সকালে মাথাখিলা দাবী করে প্রতিবেশী জমিদার আলী নেওয়াজ খান গং জায়গাটি দখল করার চেষ্টা করে। এ ব্যাপারে রুবি আক্তার, রুমি আক্তার, মাসুমা খাতুনসহ প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় ইব্রাহীম ফাঁসিয়াখালী এলাকার জাহাঙ্গীর ও মোক্তার আহমদের পুত্র শাহাদাতসহ ১০/১৫ জনের লোকজন লাঠিসোটা নিয়ে ভীতি ও আতংক ছড়িয়ে সদ্য নির্মিত ৫ অসহায়ের বসতবাড়ি ভাংচুর করে। মালামাল, ঘিরা বেড়াও গুড়িয়ে দেয়। এ সময় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের দুই নারীসহ ৩ জন আহত হয়েছে।
এ বিষয়ে অভিযুক্ত ইব্রাহীম জানান, আমাদের বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে। এটি সরকারী জায়গা। এ সব সরকারের বিষয়। সরকারের সাথে কি কেউ পারে?
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইলিয়াছ জানান, এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দেয়নি।লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

৯২ শতাংশ রোহিঙ্গা ডেঙ্গু রোগী কক্সবাজারে

মহেশপুরে নারী গ্রাহক কে ব্লাকমেইল করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা কবি লিপিকা ইয়াছমিন লাকী

মহেশপুর সীমান্তে ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ দুই ভাই আটক

ফাইতংয়ে শীতার্ত মানুষের মাঝে বীর বাহাদুর পক্ষ থেকে আব্দুল জলিল (কম্বল) বিতরণ

সিরাজগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপনে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত 

কাউয়ারখোপ আদর্শ ঐক্য পরিষদের ইফতার সামগ্রী বিতরণ সম্পন্ন

আর্জেন্টিনার বাজপাখি গোলকিপার এমিলিয়ানো প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

সিজার অপারেশনকালে নবজাতকের পিঠ কেটে ফেললেন চিকিৎসক

সিজার অপারেশনকালে নবজাতকের পিঠ কেটে ফেললেন চিকিৎসক

নারায়ণগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, ১২ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট তদন্তে সিদ্ধিরগঞ্জ পুলিশের একাধিক টিম