শনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৪ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

পেকুয়ায় আগুনে পুঁড়ালো বিধবার বাড়ি, ৫ ছাগল দগ্ধ

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি;
কক্সবাজারের পেকুয়ায় আগুনে ভস্মীভূত হয়েছে এক অসহায় বিধবা নারীর বসতবাড়ি। জ্বলন্ত আগুনে দুটি ছানাসহ ৪ টি মা ছাগল দগ্ধ হয়েছে।
শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) ভোর ৪ টায় সদর ইউনিয়নের পশ্চিম গোঁয়াখালী দিয়াপাড়ার মৃত গিয়াস উদ্দিন মানিকের বসতবাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে পেকুয়ার দমকল বাহিনীর লোকজন অগ্নিকান্ডস্থলে পৌছেন। তবে ফায়ার সার্ভিস পৌছার পূর্বেই বিধবার বাঁশের বেড়া ও খড়ের ছাউনি বসতবাড়িটি আগুনের লেলিহান শিখায় সম্পূর্ণ পুঁড়ে ছাই হয়ে যায়। তবে এ অগ্নিকান্ডের সুত্রপাত নিয়ে রহস্যের জটলা তৈরী হয়েছে। বিধবার বাড়িতে এ আগুনকে স্থানীয়রা নাশকতার তান্ডব বলে মনে করছেন অনেকে। সরেজমিন ঘটনাস্থলে গেলে স্থানীয় নুরুল আজিম,রবিউল আলম ও শফি আলম জানান, গত ১ মাস আগে ফসলী জমিতে লবণ মাঠ তৈরী নিয়ে সদরের পশ্চিম অংশের দিয়াপাড়া ও জালিয়াখালীর স্থানীয়দের মধ্যে ব্যাপক মারপিট হয়েছে। এ সময় দিয়াপাড়ার অন্তত ৮/১০ জন আহত হন। এ ঘটনায় পেকুয়া থানায় জিআর ২০/২৪ মামলা রুজু আছে। ভোররাতে আমরা মৎস্য ঘের থেকে আসার সময় চেঁচামেচি শুনে আগাইয়া যাবার সময় ১০/১২ জন লোক দক্ষিণ দিকে দৌড়ে যেতে দেখি। তবে কাউকে চিনতে পারিনি।
শুনেছি গত বুধবার পেকুয়া থানা পুলিশ ওই মামলাসহ আরো একটি মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামী মহিউদ্দিনকে গ্রেপ্তার করে। মারামারি মামলার স্বাক্ষী মৃত গিয়াস উদ্দিন মানিকের স্ত্রী মর্জিনা আক্তার (জলসা) চকরিয়ায় যান। একইদিন গ্রেপ্তার হওয়া মহিউদ্দিনকে পুলিশ আদালতে সোপর্দ করে। আদালত প্রাঙ্গণে মামলার স্বাক্ষী মর্জিনাকে আটক মহিউদ্দিনের স্বজনরা সেখানে দেখতে পান। এ নিয়ে কোর্টের সামনে ওই নারীকে বকাঝকা করা হয়েছে বলে জানান মর্জিনা।
ভূক্তভোগী মর্জিনা আক্তার জানান, আদালতে আমাকে দেখার পর তারা ক্ষিপ্ত হয়েছে এবং জানে মেরে ফেলার হুমকি দেয়। এরপর রাতেই আমার বসতবাড়িতে আগুন দিয়ে পুঁড়িয়ে দেওয়া হয়। আমার স্বামী ৭ বছর আগে মারা যান। ছোট ছোট ৩ ছেলে মেয়েসহ আমি রাতে ঘুমিয়ে পড়ি। বিছানায় আগুনের ঝিলকা যখন পড়ছিল তখনই ঘুম ভেঙ্গে যায়। ঘর থেকে বের হয়ে দেখি ১০/১২ জন লোক দক্ষিণ দিকে দৌড়ে যাচ্ছে। আগুনে আমার ২টি ছাগলছানাসহ ৭টি ছাগল পুঁড়ে গেছে। মালামাল ও বসতবাড়ি ছাঁই হয়ে প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা পেকুয়ার সভাপতি হুমায়ুন কবির বিএ বলেন, বিষয়টি দু:খজনক। আমি মানবাধিকারের পক্ষ থেকে বলবো এখানে মানবাধিকার ভূলুন্ঠিত হয়েছে কিনা তা খতিয়ে দেখতে হবে। বিষয়টির ক্লু উদঘাটনের জন্য প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি।
ফায়ার সার্ভিস পেকুয়ার ইনচার্জ শফিউল আলম বলেন, খবর পেয়ে আমরা গিয়েছিলাম। বাড়িটির মালিক একজন অসহায় মহিলা। আগুনের সুত্রপাত তদন্তের পর বলতে পারব।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

বান্দরবানে রিভারভিউ এসোসিয়েশনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রি সুন্নাতে খৎনা অনুষ্ঠিত 

মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

বেলকুচিতে ২৫শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠান

জাতীয় সরকারের অধীনে নির্বাচন ছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়:অধ্যাপক সৈয়দ বেলায়ত হোসেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়নগঞ্জ জেলার ৫ টি আসনের মধ্যে কোন প্রার্থীকে ভোট দিবেন তা ঠিক করে ফেলেছেন ভোটাররা

তিন বছরের জন্য রাজাপালং ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

কক্সবাজারে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলি,নিহত ১

পাহাড় ধসে মা, মেয়ের মৃত্যু

চট্টগ্রাম-বান্দরবানে সেনা মোতায়েন