শুক্রবার , ৮ মার্চ ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
admin
মার্চ ৮, ২০২৪ ১০:৩২ পূর্বাহ্ণ

স্টাফ রিপোটার:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি’র ৩ নং ঘুমধুম ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা কামরুল হাসান সোহেল ও ৫ নং ওয়ার্ডের বাসিন্দা আবুবক্কর ও ১ নং ওয়ার্ডের জাকির আহমদ কে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে ঘুমঘুম এলাকায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৭ ই মার্চ) বিকালে ঘুমধুমে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন,

ভুক্তভোগী গণ লিখিত বক্তব্যে বলেন,আমাদের এলাকা একটি সীমান্ত এলাকা আমাদের ঘুমধুম এলাকায় মাদকদ্রব্য জুয়ার সহ বিভিন্ন অপরাধ মুক্ত এলাকা হিসেবে গড়তে আমাদের যুব সমাজের উদ্যােগ নি আমার দাদু একজন মুক্তিযুদ্ধা আমি সহ আমাদের পরিবার কে নিয়ে একটি মিথ্যা ভিত্তিহীন একটি সংবাদ প্রকাশ করেন, উখিয়া তাজা খবর নামের অনুমোদন বিহীন অবৈধ অনলাইন পেইজ ও শ,ম,গফুর নামের একটি ফেইসবুকে আইডি থেকে প্রচার করেন।

ভুক্তভোগীরা আরো জানান,  এক ব্যক্তি আমাদের বিরুদ্ধে নিউজ করবে বলে চাঁদা দাবি করেছিল।

সংবাদ সম্মেলনে তারা আরো বলেন, সাংবাদিকতার আড়ালে  একজন মাদক কারবারি সে কিছুদিন পূর্বে র‍্যাবের হাতে মাদকসহ ধরা পড়েছিল। সে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জনগণ কে হুমকি দেন।
আমরা ঘুমধুম ইউনিয়নের পরিবার নিয়ে বসবাস করি। পেশায় আমরা ব্যবসায়ী এবং এলাকার সুশীল সমাজে বসবাসকারী । আমাদের পরিবার কোনদিন কোন ঝগড়াজাটি, মারামারিসহ অবৈধ কোন কাজে লিপ্ত ছিলাম না। কিন্তু হঠাৎ মিথ্যা অপবাদে আমাদের বিরুদ্ধে মাদক ব্যবসার ব্যাখ্যা দিয়ে নিউজ করে যা সম্পন্ন মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ ওনি আমাদের কে হয়রানি, সম্মানহানী করার পায়তারা চালাচ্ছেন শ,ম, গফুর নামে একজন কথিত সাংবাদিক।
কিন্তু বিষয়টি সম্পুর্ন ভূয়া হওয়ায়, তার বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থাগ্রহণ ও সংবাদ সম্মেল যুক্ত হয়। সে আমাদের নামে অহেতুক ফেইসবুক থেকে ছবি ডাউনলোড করে এক পাশে ছবি ও অন্য পাশে মাদকের ছবি বসিয়ে নিউজ করে। যাহা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট যার কোন সত্যতা নেই। ঐ নিউজে আমাদের কোন বক্তব্য নেননি। ভোক্তভোগী কামরুল হাসান সোহেল পেশায় একজন স্বচ্ছ ব্যবসায়ী বলে দাবি করে বলেন, আমাকে হয়রানি করার উদ্দেশ্যে চক্রটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করছে। আমি ও আমার পরিবার নানা দিকে সমস্যায় রয়েছি। এই বিষয়টি নিয়ে থানায় সাধারণ ডায়রি করেছি।
এতে অভিযুক্ত একজন সংবাদ কর্মী হওয়ায় আমি এবং আমার পরিবার নিরাপত্তার হিন’তায় ভূগছি। তাই আমরা সংশ্লিষ্ট সকলের প্রতি আমাদের অনুরোধ মিথ্যা সংবাদ পরিহার করে সত্যতা যাচাই করে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইন আনুক ব্যবস্থা গ্রহণ, সমাজে মূলধারার সাংবাদিক ও প্রশাসনের কাছে দৃষ্টি আকর্ষণ করছি। অন্যথায় আগামীতে জনগণ আপনাদের কাছ হতে আস্তা ও বিশ্বাস হারাবে।

এদিকে সংবাদ সম্মেলনে উপস্থিতি এলাকার বিভিন্ন লোকজন ও ওয়ার্ড মহিলা মেম্বার সহ প্রমূখ এসময় সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, কামরুল দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করে আসছে। কিন্তু কথিত সাংবাদিক আমার সাথে তার কোন পূর্ব শত্রুত্তা নেই, আমি থাকে ভালে করে চিনিও না। সে অহেতুক আমাকে হয়রানি করতে মাদক ব্যবসার আখ্যা দিয়ে ষড়যন্ত্র মূলক চরিত্র হরণের চেষ্টায় সফল হতে চাচ্ছে।
এবিষয়ে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকর্মীদের প্রতি সু-দৃষ্টি আকর্ষণ করার আহ্বান জানান তিনি।
বিষয়টি নিয়ে নাইক্ষ্যংছড়ি থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

৬ষ্ঠতম নির্বাচনকে ঘিরে আনারস মার্কায় নির্বাচনে অংশ গ্রহনে বর্তমান চেয়ারম্যান মোস্তফা জামাল

যৌতুকের কারণে স্বামীর হাতে স্ত্রী খুন

কানা আক্তারের সহযোগীতায় সিদ্ধিরগঞ্জে মিশু ও পিচ্চি শামীম এর মাদক ব্যবসার সমাহার

ভাঙ্গা রাস্তা সংস্কার না করায় দুর্ভোগে কয়েক হাজার মানুষ

কক্সবাজার রামু আসছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমির

ক্যান্সারের সাথে লড়ে যাচ্ছেন সহকারী শিক্ষিকা মুহসেনা আক্তার বেবি

লামা উপজেলা পরিষদ নির্বাচন: শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই

চকরিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতার চোখ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা

মহেশপুরে ভুল চিকিৎসায় ৫ মাসের শিশুর মৃত্যুর অভিযোগ

বান্দরবানে ৭টি বন্দুক, ২০ রাউন্ড গুলিসহ দুই কেএনএফ সদস্য আটক