সোমবার , ১৮ মার্চ ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

কক্সবাজারে বিএনপির কারা নির্যাতিত নেতা কর্মীদের সম্মাননা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রতিবেদক
admin
মার্চ ১৮, ২০২৪ ১২:২৩ পূর্বাহ্ণ

কক্সবাজার ব্যুরো:

কক্সবাজারে বিএনপির কারা নির্যাতিত নেতা কর্মীদের সম্মাননা ও ইফতার মাহফিলের আয়োজন করে কক্সবাজার সদর-রামু সংসদীয় আসনের সাবেক এমপি লুৎফুর রহমান কাজন।
শহরের জারা কনভেনশন হলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লন্ডন থেকে অংশ গ্রহণ করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
প্রদান বক্তা হিসেবে উপস্থিত আছেন, জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমা শামীম, কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান কাজন, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আলমগীর মাহফুজুল্লাহ ফরিদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামিম আরা স্বপ্না ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরীসহ বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে উপস্থিত দুই শতাধিক কারা নির্যাতিত নেতা কর্মী। অনুষ্ঠানে বিভিন্ন কারা নির্যাতিত নেতারা বক্তব্য রাখার সময় আওয়ামী লীগ সরকারের নির্যাতনের চিত্র তুলে ধরেন। এসময় এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়।
মাহবুবুর রহমান শামিম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে বিএনপির প্রার্থীরাই এমপি হতেন। কিন্তু স্বৈরাচারী হাসিনা সরকার নির্লজ্জ ভোট ডাকাতির মাধ্যমে জনগনের মেনডেট কেডে নিয়ছে।
এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে কারা বরন করেছেন হাজারো নেতা কর্মী। তারা আজ সম্মানিত। আগামী দিনের আন্দোলন সংগ্রামে আরো বেশি ভূমিকা রাখান আহবান জানান তিনি।

অনুষ্ঠানে শহীদ পরিবার ও কারানির্যাতিত নেতা কর্মীদের সম্মাননা ক্রেট প্রদান করা হয়।

আমির খসরু মাহমুদ চৌধুরী গণতান্ত্রিক আন্দোলনে কারা নির্যাতিতদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আগামী দিনে আরো কঠিন আন্দোলনেন পতন হবে স্বৈরচারী ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের।
৭ জানুয়ারীর নির্বাচনে বিএনপির আহবানে সাড়া দিয়ে সাধারন মানুষ ভোট কেন্দ্রে যায়নি। বিএনপি নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত গত ১৫ বছরের অবিজ্ঞতা থেকে নেয়া হয়। বিএনপি বিক্ষুকের দল নয়, ৪/৫ টি আসন চেয়ে নিতে হবে। দেশের ৯৫ শতাংশ মানুষ বিএনপির ডাকে সাড়া দিয়ে ভোট কেন্দ্রে যায়নি। আ লীগের ভোট চুরির কারণে দেশের মানুষ আরো বেশি সংঘবদ্ধ হয়েছে।
নির্বাচনে গেলে দেশের মানুষ, পেশাজীবীদের আজকের এই ঐক্যমত্য হত না। দেশ নেতা তারেক রহমান যে ডাক দিয়েছেন ‘টেকবেক বাংলাদেশ ‘ আন্দেলন অব্যাহত থাকবে।
তিনি বলেন, এই সংগ্রাম এমপি মন্ত্রী হওয়ার সংগ্রাম না। বাংলাদেশে গনতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন।
ইফতার মাহফিল বন্ধ করা যাবেনা। আরো বেশী ইফতার মাহফিল করতে হবে। প্রতিটি এলাকায় গণ ইতার চালু করতে হব।

ভার্চুয়ালী অংশ গ্রহন করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেন, ৭ জানুয়ারী বানরের পিঠা ভাগের নির্বাচনের আয়োজন ছিল। তাতে বিএনপির একটি লিপলেট আপনারা প্রচার করেছিলেন।
আমি ডামি নির্বাচন নয়, বাংলাদেশে যে দল জনগণের স্বার্থ রক্ষা করবে সে ধরণের একটি সরকার চায় জনগন।
ড্যামি নির্বাচন বয়কট করে জানগন জানিয়ে দিয়েছে তারা একটি সুষ্ঠু নির্বাচন ও জনগনের সরকার চায়।
তিনি সকল দলের নেতা কর্মীদের নিয়ে বিএনপি নেতা কর্মীদের আগামী দিনে এধরণের একটি সরকার প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার আহবান জানান।
তিনি বলেন, ইফতার বাংলাদেশের মানুষের আবাহমানকালের সংস্কৃতি বলে উল্লেখ করে তিনি বলেন, ইফতার মাহফিল বন্ধ করে দিয়ে আওয়ামী লীগ দেশের মানুষের মনে আঘাত দিয়েছে।
তারেক রহমান বলেন,বিএনপি গণমানুষের দল। বিএনপি মানুষের পাশে আছে বলেই বিএনপির ডাকে সাড়া দিয়ে মানুষ ৭ জানুয়ারী ভোট কেন্দ্রে যায়নি।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

৪৩ বছর পরিত্যক্ত অবস্থায় ঠাকুরগাঁও বিমানবন্দর

আগ্রাবাদে নালায় তলিয়ে যাওয়া শিশুর মরদেহ উদ্ধার!

কক্সবাজারে জনপ্রিয় হয়ে উঠছে সততা শপিং সেন্টার

ত্যাগী নেতা কর্মীদের অবমূল্যায়ন : মূল্যায়িত হচ্ছে হাইব্রিড নেতাকর্মী

কক্সবাজারে ট্রলারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ এক জেলের মৃত্যু

ডেঙ্গুর আক্রান্ত রুগীর সংখ্যা বাড়তে শুরু হয়েছে ঝিনাইদহ

চিরকুট লিখে স্ত্রী স্বর্ণার পাশের করবটা খালি আছে সে খানে কবর দিয়েন – এক যুবক এর আত্মহত্যা

রুমা সোনালী ব্যাংক ম্যানেজারকে অপহরণের রেশ নাকাটতেই থানচি সোনালী ও কৃষি ব্যাংকে সশস্ত্র হামলা করেছে কেএনএফ

টেকনাফে কোস্টগার্ড দেখে এক লাখ ইয়াবা ফেলে পালালো পাচারকারী

মহেশপুরে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে নব নির্বাচিত সংসদ সদস্য মিয়াজীকে সংবর্ধনা