মঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

ফাইতংয়ে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
admin
মার্চ ২৬, ২০২৪ ৮:৫৯ পূর্বাহ্ণ

ইসমাইলুল করিম নিজস্ব প্রতিবেদক :

পার্বত্য জেলার বান্দরবানের লামায় ফাইতং ইউনিয়নে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ইউনিয়ন আওয়ামিলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ মার্চ) রাত ১২টা ০১মিনিটে ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন নেতাকর্মীরা ফাইতং উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শেষ করে, নয়াপাড়া দলীয় অফিসে এসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত করা হয়।

স্বাধীনতা দিবস উদযাপন ও আলোচনা সভা ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ সহসভাপতি, ২৬ মার্চ উদযাপন কমিটি আহবায়ক মোহাম্মদ শহিদুল্লাহ মিন্টু সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. ওমর ফারুক, বিশেষ অতিথি হিসেবে ইউনিয়ন আওয়ামিলীগ সহসভাপতি মাহমুদুর রহমান শুক্কুর, পুলিশ ফাঁড়ি ইনচার্জ মফিজুদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো. সোজা আকবর,প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সাফায়েত হোছাইন ছোটন, কৃষকলীগ সভাপতি মেম্বার মুহাম্মদ জুবাইরুল ইসলাম (জুবাইর), যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন এবং ইউনিয়ন আ’লীগ অঙ্গসংগঠন এর সংখ্যক নেতাকর্মী আলোচনা সভা উপস্থিত ছিলেন।

অতিথিরা বক্তব্য বলেন,আজ ২৬ মার্চ, ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। প্রতি বছরের মতো এবারও সরকারি-বেসরকারি উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত হচ্ছে জাঁকজমকপূর্ণভাবে। ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করছে। বিটিভি, বাংলাদেশ বেতারসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন স্বাধীনতা দিবসের বিশেষ অনুষ্ঠানমালা প্রচারের কর্মসূচি নিয়েছে। সংবাদপত্রগুলো প্রকাশ করছে বিশেষ ক্রোড়পত্র। আজ সরকারি ছুটির দিন বলে শেষ করেন তারা।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

ফেইসবুকে ভারতীয় নারী পরিচয়ে কথা বলে প্রতারণা, ডিবির হাতে আটক

মহেশপুরে বিদ্যুৎ স্পর্শে ডিস লাইনম্যানের মর্মান্তিক মৃত্যু হয়েছে

কক্সবাজার টুয়াকের কার্যকরি পরিষদের নিয়মিত সভা অনুষ্ঠিত

স্ত্রীর সাথে বিরোধ, পেকুয়ায় ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

পার্বত্য এলাকায় সুশিক্ষিত জাতি গঠনে নূরানী শিক্ষার কোন বিকল্প নেই ডাক্তার ইউসুফ আলী

নারায়ণগঞ্জে নারী শ্রমিককে ধর্ষণের পর হত্যা আসামিকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত

আগ্রাবাদে নালায় তলিয়ে যাওয়া শিশুর মরদেহ উদ্ধার!

নারায়ণগঞ্জে সেনা সদস্য হত্যা ও ছিনতাইকারী সুমন ওরফে বিয়ার সুমন জামিনে এসে ফের বেপরোয়া হয়ে উঠেছে

নারায়নগঞ্জে রূপগঞ্জ উপজেলা এখন গাজীগঞ্জ!

রামু সেচ্ছাসেবকলীগের সভাপতি বাবু তপন ও সম্পাদক আবু বকর