শুক্রবার , ৫ এপ্রিল ২০২৪ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

ফাইতংয়ের মাঈনুল হকের দেওয়া আগুনে পুড়লো ‘আকাশমনি বাগান’, প্রায় ১০লাখ টাকার ক্ষতি

প্রতিবেদক
admin
এপ্রিল ৫, ২০২৪ ৫:৩০ অপরাহ্ণ

মো.ইসমাইলুল করিম বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়ন ৫নং ওয়ার্ড সুতাবাদী পাড়ার মৃত আব্দু ছোমেদ পিতা মৃত আজহার আলী গাং নামীয় ও ভোগ দখলীয় ৩০৬নং ফাইতং মৌজায় আর/৯২৭নং হোল্ডিং এর বন্দোবস্তী ১৯৮১-৮২ইং সনের এর ৫.০০ একর ৩য় শ্রেণীর এই জায়গা ওয়ারিশ সূত্রে মালিক আবু কালামের সুতাবাদী পাড়া এলাকায় আকাশমণি বাগানে পাশ্ববর্তী মাঈনুল হকের দেওয়া আগুনে প্রায় ১৫-২০ হাজার গাছ পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন বাগানের মালিক ছেলে সোহেল। শুক্রবার (০৫ এপ্রিল) আনুমানিক দিনের সাড়ে ১২টার দিকে ফাইতং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সুতাবাদী পাড়া এলাকায় মোহাম্মদ আবু কালাম সৃজিত আকাশমণি ৩.০০ একর বাগানে ঘটনাটি ঘটে। তবে আবুল কালাম’কে পাশ্ববর্তী একলোক ষড়যন্ত্র মিথ্যা মামলা দেন তিনি বর্তমানে ষড়যন্ত্র মামলায় বান্দরবান জেলখানায় আছেন সে সুযোগে অভিযুক্তগন হলেন ১/ মাঈনুল হক (৪২)পিতা মৃত আব্দুর জব্বর, ২/ নাজমা বেগম (৩৫) স্বামী মাঈনুল হক, ৩/রফিকুল ইসলাম (২২) পিতা মাঈনুল হক তারা বাগানে আগুন দেন বলে অভিযোগ তোলে বাগানের মালিকের ছেলে সোহেল জানান, শুক্রবার জুমার নামাজ শেষে বাড়ি দিকে যাচ্ছি তখন বাগানে আগুন দেখতে পেয়ে আম্মু ও স্থানীয় লোকজন নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ ৫ ঘণ্টা চেষ্টার পর বাড়ি কাছাকাছি আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। এসময় আনুমানিক ছোটবড় ১৫-২০হাজার গাছ পুড়েছে বলে ধারণা করা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক পাশ্ববর্তী স্থানীয় একাধিক ব‌্যক্তিরা এ প্রতিবেদককে জানান,জুমাবার মানুষ নামাজ যাওয়ার সুযোগে আবু কালাম সৃজিত বাগানের পাশে মাঈনুল হক নিজ জায়গা আগুন দেন তার জায়গা আগুন পুড়ে পাশ্ববর্তী বাগানে আগুন লেগে পুড়ে যায় তখন কোনোরকম আগুন নিয়ন্ত্রণ সক্ষম হয়েছে। বাগানের মালিক স্ত্রী মোস্তফা বেগম জানান, গত ৩-৪ বছর ধরে তারা সৃজিত বাগান নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে পাশ্ববর্তী মাঈনুল হক ষড়যন্ত্র করে জুমাদিন নামাজ না গিয়ে দিনের বেলায় বাগানের মধ্যে আগুন দিয়ে পুড়িয়ে দেন। রমজান দিনেও তারাই এমন জঘন্য ঘটনা ঘটাতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি। সব মিলিয়ে বাগানের প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানান তিনি।এমন অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত মাঈনুল হক কাছে সরেজমিনে গিয়ে জানতে চাইলে তিনি সকল অভিযোগ স্বীকার করে বলেন, আমার জায়গা আগুন দিতে গিয়ে পাশ্ববর্তী আবু কালাম বাগানে আগুন লেগে যায় ক্ষয়ক্ষতি হয়েছে অনেক মালিক জেলখানায় থেকে যখন আসবে তখন যেমন সমাধান করবে তেমন মেনে নিবো। তবু এখন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বার কাছে সমাধানের জন্য যাব।এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামীম শেখ বলেন, উক্ত বিষয়ে কেউ অভিযোগ করে নাই তবে, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

বেলকুচিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

পেকুয়ায় ভূমিসেবা সপ্তাহ-২৪ অনুষ্ঠিত 

ইসলামী শিক্ষাব্যাবস্থাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে- এইচ এম শাহীন আদনান

কক্সবাজারস্থ ‘মহেশখালী সমিতি’র ইফতার মাহফিল ও আলোচনা সভা সফলভাবে সম্পন্ন

ফাইতংয়ে ইটভাটায় অবৈধ কাট উদ্ধারে বনবিভাগের অভিযান

৫০০০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার

লামায় পুলিশের অভিযানে অবশেষে অপহরণের ১৬ ঘন্টার মধ্যে শিশু তানজিমুল হক’কে উদ্ধার

মালয়েশিয়ায় বাঙালি ইউসুফ সুলতানের পিএইচডি ডিগ্রি লাভ

বঙ্গবন্ধু ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া মাহফিল, খতমে কুরআন ও গণভোজের আয়োজন করে কক্সবাজার জেলা যুবলীগ

এবার চকরিয়ার বিএম চরে হাত ঘড়ি প্রতিকের অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ