বুধবার , ২৪ এপ্রিল ২০২৪ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

শেষ মুহূর্তের ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ : কওমিমাদরাসা শিক্ষার্থীদের

প্রতিবেদক
admin
এপ্রিল ২৪, ২০২৪ ৩:০২ অপরাহ্ণ

মীযান মুহাম্মদ হাসান,নিজস্ব প্রতিবেদক:

সারা দেশে ছড়িয়ে আছে ধর্মীয় শিক্ষা প্রদানকারী অসংখ্য প্রতিষ্ঠান। সাধারণত মাদরাসা নামেই আমরা এসবকে চিনে থাকি। প্রতি বছর আরবি সন হিসাবে শাওয়াল মাসে এ প্রতিষ্ঠানগুলোতে ভর্তি কার্যক্রম শুরু হয়। প্রতি বছরের মতো এ বছরও বাংলাদেশের সকল কওমি মাদরাসায় ভর্তি কার্যক্রম প্রায় শেষের দিকে। এসব প্রতিষ্ঠান থেকে পড়ালেখা শেষ করে প্রতি বছর হাজারও আলেম বের হন। ধর্মীয় শিক্ষায় সর্বোচ্চ ডিগ্রি অর্জন করে যোগদান করেন মসজিদ মাদরাসায়। মুসলমানদের ধর্মীয় শিক্ষা দীক্ষা প্রদানে অবদান রাখছেন এই আলেমরা। নেতৃত্ব দিচ্ছেন ধর্মীয় গুরুত্বপূর্ণ বিষয়েও।

আজ ২৪/০৪/২৪ইং বুধবার। বাংলাদেশের সর্ববৃহৎ দীনি বিদ্যাপীঠ, উম্মুল মাদারিস দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী নামে খ্যাত মাদরাসার দারুল হাদীসে নতুন শিক্ষাবর্ষ ১৪৪৫-১৪৪৬ হিজরি’র ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। হাজারও শিক্ষার্থী এ ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ছবিতে ছাত্রদের একাংশে দেখা যাচ্ছে, সকলেই লেখায় মনোযোগ দিয়ে লিখছেন।

সারা দেশের অসংখ্য ইসলাম প্রিয় মুসলমানদের সন্তানরা এসব প্রতিষ্ঠানে অধ্যয়ন করছেন। শিক্ষা শেষে তারা দেশ ও জাতির ধর্মীয় শিক্ষা এবং আদর্শ ও নীতিনৈতিকতা শিক্ষাদানে ব্যাপক অবদান রাখছেন। আমরা তাদের সফলতা কামনা করছি।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত