বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

ঠাকুরগাঁওয়ে ১৩ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

প্রতিবেদক
admin
এপ্রিল ২৫, ২০২৪ ১০:৫৫ পূর্বাহ্ণ

মোঃ হাবিব ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে বালু উত্তোলনের সময় ১৩ কেজি ওজনের একটি মূর্তি উদ্ধার করেছে মফিজুল ইসলাম (১২) ও মনোয়ার হোসেন (১৩) নামে দুই কিশোর। পরে খবর পেয়ে মূর্তিটি ঠাকুরগাঁও সদর পুলিশ তাদের হেফাজতে নিয়ে যায়।

বুধবার (২৪ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ১১ টার সময় উপজেলার রায়পুর ইউনিয়নের দেহন ময়দান বাজার থেকে এটি উদ্ধার করা হয়। এর আগে গত মঙ্গলবার দুপুরে এলাকার ঝলঝলি পুকুর নামক স্থানে বালু উত্তোলনের সময় এই মূর্তিটি পাওয়া যায়।

মফিজুলের বাবা মোস্তফা কামাল জানান, আমার ছেলে ও পাশের বাড়ির মনোয়ার হোসেন পুকুর থেকে বালু তোলার সময় মূর্তিটি দেখতে পায়। পরে তারা এটি বাড়ি নিয়ে এসে পরিষ্কার করে। বাড়ির লোকজন এটি দেখে ভয় পায় এবং রাখতে আপত্তি করলে পুনরায় তারা মূর্তিটি ওখানে রেখে আসে।

মফিজুল ইসলাম জানান, আমি ও আমার এক বন্ধু পুকুরে বালু তোলার সময় মূর্তিটি পাই। পরে আমরা এটি বাসায় এনে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করি। কিন্তু বাসার লোকজন রাগারাগী করায় আবার ওখানে রেখে আসি। পরে এলাকার অন্য দুজন ছেলে আমাদের মূর্তিটি রাখতে দেখে তারা গোপনে তাদের বাড়িতে নিয়ে যায় এবং লুকিয়ে রাখার চেষ্টা করলে আমার বড় ভাই বিষয়টি ফেসবুকে ছড়িয়ে দেই।

রায়পুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ফিরোজ কবির জানান, ফেসবুক এবং এলাকার লোকদের মাধ্যমে বিষয়টি জানতে পারি। তবে খোঁজাখুঁজি করে মূর্তিটি থানা পুলিশের হাতে তুলে দিতে সক্ষম হ‌ই।

স্থানীয় ইউপি সদস্য বাবলুর রহমান জানান, লোকজনের মাধ্যমে বিষয়টি জেনে ওই ছেলের বাসায় যাই এবং তাদের দেওয়া তথ্যমতে অপর জনের বাড়ি থেকে পাথরটি উদ্ধার করে পুলিশ হেফাজতে পাঠিয়ে দেই।

সদর থানার উপপরিদর্শক (এস‌আই) আরিফ মাহমুদ জানান, রাত সাড়ে ১১ টায় একটি বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। এটি কি মূর্তি তা এখন স্পষ্ট করে বলা যাচ্ছে না। থানায় নিয়ে গিয়ে পরিক্ষা নিরিক্ষা করলে বিষয়টি পরিষ্কার করে জানানো যাবে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম ফিরোজ ওয়াহিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। বিজ্ঞ আদালতের অনুমতি নিয়ে প্রত্নতত্ত্ব বিভাগে প্রেরণ করা হবে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

অভিযান চালিয়ে পাহাড় কাটার সময় নাম্বার বিহীন একটি ডাম্পার আটক করেছে বনবিভাগ

সৌদি প্রবাসীর উপর সন্ত্রাসীদের নেক্কারজনক হামলা

বেলকুচিতে গরু চুরি করতে জনগনের হাতে ৩ চোর আটক, চুরি মামলায় আদালতে প্রেরণ

ঠাকুরগাঁওয়ে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

দীর্ঘ ১ বছরেরও বেশী সময় পর খুলেছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আব্দুল জলিল কোম্পানি পক্ষ থেকে পূর্ণ মিলন উদযাপিত 

নাড়ির টানে ছুটছেন, সপ্ন যাচ্ছে বাড়ি নগরী হচ্ছে ফাঁকা।

মিরসরাইয়ে নৌকার সমর্থনে মিছিল ও পথসভা

মহেশখালীতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

‌‘এবারের নির্বাচন দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে’