শনিবার , ২৭ এপ্রিল ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

মহেশখালীতে প্রার্থীদের নিয়ে প্রশাসনের সভা,গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর-ইউএনও

প্রতিবেদক
admin
এপ্রিল ২৭, ২০২৪ ৯:৩৭ পূর্বাহ্ণ

সরওয়ার কামাল মহেশখালীঃ

নির্বাচন কমিশনের ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচন।

এই নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীদের নিয়ে শুক্রবার (২৬ এপ্রিল) বিকালে আইনশৃঙ্খলা বিষয়ক সভা করেছে স্থানীয় প্রশাসন।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা বিমেলেন্দু কিশোর পালের সঞ্চালনায় উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মীকি মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি তাজবীর হোসেন, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী।

প্রার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন মোহাম্মদ গোলাম কুদ্দুস চৌধুরী, জয়নাল আবেদীন ও শরীফ বাদশাহ প্রমুখ। সভায় ইউএনও মীকি মারমা বলেন, আচরণ বিধিমালা লঙ্ঘন করে অনেকে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। আর যত্রতত্র লাগানো হয়েছে পোস্টার। আর সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর। আচরণ বিধিমালা মেনে নির্বাচনী প্রচারণা চালানোর পাশাপাশি বিধিমালা লঙ্ঘন করে লাগানো পোস্টার অবিলম্বে সরিয়ে নেওয়ার জন্য প্রার্থীদের প্রতি আহ্বান জানান ইউএনও।
সহকারী রিটানিং কর্মকর্তা বিমেলেন্দু কিশোর পাল বলেন, এই নির্বাচনে কোন পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে নির্বাচন অনুষ্ঠানের আগে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী এবং ভোটারদের চাওয়া অনুসারেই উপজেলা পরিষদ নির্বাচন হবে অতীতের যে কোন নির্বাচনের চেয়ে শতভাগ সুষ্ঠু ভোট। এজন্য সর্বমহলের আন্তরিক সহায়তা প্রয়োজন।
সভায় মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ করার পাশাপাশি প্রার্থী, ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ইতিমধ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

মহেশপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় দু’ জন নিহত

নারায়ণগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মকবুল হোসেন এক শ্রমিকের মৃত্যু।

ঠাকুরগাঁও জেলা পরিষদ উপ-নির্বাচন: ঋণ খেলাপীর দায়ে এসএমএ মঈনের মনোনয়ন বাতিল!

ভূমি ব্যবস্থাপনায় কোনো অনিয়ম প্রশ্রয় দেওয়া হবে না: বান্দরবান ডিসি শাহ মোজাহিদ উদ্দিন

রাণীশংকরের ১৫ পিস ইয়াবাসহ আটক ২

মহেশখালীতে নোহা গাড়ি জব্দ, মাদক, গাড়ীসহ আটক-২

সৌদি প্রবাসীর উপর সন্ত্রাসীদের নেক্কারজনক হামলা

কুতুপালংয়ে ট্রাকের ধাক্কায় এক টমটমের যাত্রী নিহত: আহত ৫ জন

উখিয়ায় পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে, রোহিঙ্গা শ্রমিক নিহত

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহ করতে গিয়ে পেকুয়ার জয়নাল র‍্যাবে হাতে আটক