বুধবার , ১ মে ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

জীবননগর মনোহরপুর মেলার মাঠে ভ্রাম্যমান আদালতের লটারীর বাক্স জব্দ, আধা ঘণ্টা পর আবার টিকিট বিক্রি শুরু

প্রতিবেদক
admin
মে ১, ২০২৪ ১২:০৯ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি মোঃ অমিদ হাসান:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মনোহরপুর আমতলা গ্রামীণ বৈশাখী মেলার নামে অবৈধ লটারীর টিকিট বিক্রির অপরাধে টিকিট ভর্তি ২টি ও খালি ২০টি ড্রাম জব্দ করেন উপজেলা।ভ্রাম্যমান আদালত। এদিকে আদালতের বিচারক মেলার মাঠ ত্যাগ করার আধা ঘণ্টা পরই আদালতের আদেশ উপেক্ষা করে আবারও লটারির টিকিট বিক্রির কার্যক্রম শুরু করেন মেলা পরিচালনা কমিটি’র সদস্যরা।মঙ্গলবার রাতে সাড়ে নয়টার দিকে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ এ অভিযান পরিচালনা করেন।জানা গেছে, গত ২৫ এপ্রিল থেকে উপজেলার মনোহরপুর আমতলা মাঠে গ্রামীণ বৈশাখী মেলার লটারীর টিকিট জেলার বিভিন্ন স্থানে অটো ভ্যানে করে বিক্রি করে আসছিল। বিষয়টি নিয়ে এলাকার লোকজনের আপত্তি থাকলেও ম্যানেজ করে চলছিল এ কার্যক্রম। বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে এ অভিযান পরিচালনা করে মেলার মাঠ থেকে ২টি টিকিট ভর্তি বাক্স ও ২০টি খালি বাক্স জব্দ করেন।অভিযান পরিচালনা শেষ করে আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মেলার মাঠ ত্যাগ করার আধা ঘণ্টা পরই আবারও শুরু করেন অবৈধ লটারীর টিকির বিক্রির কার্যক্রম। মঙ্গলবার রাতে ১১টার দিকে টিকিট ড্র করার কথা থাকলে থানা পুলিশের একটি দল মেলার পুরো কার্যক্রম বন্ধ করে দেন।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ বলেন, অবৈধ ভাবে লটারীর টিকিট বিক্রি করার খবরে আমরা মাঠে যায়।সেখান থেকে ২টি লটারি ভর্তি ও ২০টি খালি লটারির বক্স জব্দ করে থানায় পাঠানো হয়েছে।তিনি আরও বলেন, প্রাথমিক ভাবে তাদের সর্তক করা হয়েছে, তারা নিষেধ উপেক্ষা করে কার্যক্রম পরিচালনা করলে,তাদের বিরুদ্ধে পরবর্তীতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।এদিকে এলাকাবাসির অভিযোগ বৈশাখী মেলার নামে সেখানে কৌশলে টিকিট বিক্রির মাধ্যমে মেলা কর্তৃপক্ষ জুঁয়া খেলা চালিয়ে যাচ্ছে। আর এ জুয়ায় আসক্ত হয়ে বিপদগামী হচ্ছে এলাকার উঠতি যুবসমাজ। রাতে মেলার মাঠে নানা অনৈতিক কর্মকান্ডের আসর বসছে। তবে যা কিছু হচ্ছে তা প্রশাসনকে ম্যানেজ প্রক্রিয়ার মধ্যদিয়ে। সচেতন অভিভাবক মহলের দাবী ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে মেলার কার্যক্রম বন্ধ করে দেয়া হোক।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

মহেশপুরে বালু উত্তোলনের সময় ৩জনকে কারাদন্ড ও জরিমানা

ভালো তরমুজ চেনার উপায়

আন্তর্জাতিক ফিল্ম একাডেমির পরিচালকের সাথে হাইকমিশনারের সাক্ষাত

১ লক্ষ ২৮ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারি আটক। উখিয়া প্রতিনিধি

মহেশপুরে ১৩০ বোতল ফেনসিডিলসহ মাদক কারবারি গ্রেফতার

চট্টগ্রামে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষকী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়

শেষ মুহূর্তের ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ : কওমিমাদরাসা শিক্ষার্থীদের

বঙ্গবন্ধু ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া মাহফিল, খতমে কুরআন ও গণভোজের আয়োজন করে কক্সবাজার জেলা যুবলীগ

দীর্ঘ ১ বছরেরও বেশী সময় পর খুলেছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন- ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ