শুক্রবার , ৩ মে ২০২৪ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ জনের মনোনয়নপত্র অনলাইনে দাখিল: সব প্রার্থীই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত

প্রতিবেদক
admin
মে ৩, ২০২৪ ১২:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,মোহাম্মদ নাছিম:

আগামী ২৯ই মে তৃতীয় ধাপে কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও রামু উপজেলায় নির্বাচন। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল- ২ মে এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে-৫ মে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২ই মে-২০২৪ইং। অনলাইনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে-৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত আসন) ৩ জন। তবে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থী সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। এর মধ্যে সাবেক রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে দ্বায়িত্ব পালনে আছেন। গত ২৮ই এপ্রিল স্ব-ইচ্ছায় চেয়ারম্যান হতে পদত্যাগ করেন। তিনি বিগত ১৩ বছর অত্র ইউনিয়নে চেয়ারম্যানের সুনামের সাথে দ্বায়িত্ব পালনে ছিলেন। তবে এই নির্বাচনে কোন বিএনপি- জামাত এর কোন প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়নি।
যারা মনোনয়নপত্র জমা দিয়েছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী ও হলদিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মোহাম্মদ শাহ আলম।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা করলেন যারা, বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম জাহাঙ্গীর আলম, হলদিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামাল উদ্দিন মিন্টু, উখিয়া প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সাংবাদিক গফুর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক রাসেল চৌধুরী পালংখালীর সাবেক ইউপি সদস্য গফুর উল্লাহ ও উখিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মামুনুর রশিদ।

মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন যারা, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কামরুন নেছা বেবী, সাবেক ভাইস চেয়ারম্যান শাহীন আকতার ও হলদিয়াপালং ইউনিয়নের বাসিন্দা সানজিদা আক্তার নুরী মনোনয়ন জমা দিয়েছেন। তবে এ নির্বাচনে ইসি সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তির জন্য সময় রাখা হয়েছে তিনদিন। ৯ থেকে ১১ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৩১২ জন। এর মধ্যে ৭৭ হাজার ৪৭ জন পুরুষ এবং মহিলা ভোটার ৭২ হাজার ২৬৫ জন। এবারই প্রথম এই নির্বাচনে উখিয়ার ভোটাররা ইভিএমে ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

কক্সবাজার টুয়াক নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী নুরুল কবির পাশা দোয়াত কলম মার্কায় লড়বেন

কক্সবাজারে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলি,নিহত ১

ভূমি অফিসে হয়রানি ও দুর্নীতি প্রতিবাদ করলে বিভিন্ন হুমকি

রাখাইনের উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে সতর্ক বাংলাদেশ

নারায়ণগঞ্জে আ.লীগ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষণা আইভীর, কার্যালয়ে তালা

নারায়ণগঞ্জে আ.লীগ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষণা আইভীর, কার্যালয়ে তালা

টেকনাফে ৬ হাজার ইয়াবাসহ এক নারী মাদক কারবারি আটক

বিশ্ববিদ্যালয় অনুমোদনে ঠাকুরগাঁওয়ে শিক্ষকদের আনন্দ র‍্যালী

লামায় বীর বাহাদুর উশৈসিং এমপি’কে হাজার হাজার নারী-পুরুষ বিশাল সংবর্ধণা

সাগরে মাছ ধরতে যাওয়া ৫ জেলে তিন দিন পর উদ্ধার।

মহেশখালীতে গাড়ী সহ মাদক জব্দ, ৪ নারী আটক