শনিবার , ৪ মে ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

মহেশখালীতে আচরণবিধি না মানায় ২ প্রার্থীকে অর্থদণ্ড দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট

প্রতিবেদক
admin
মে ৪, ২০২৪ ১০:৪৮ পূর্বাহ্ণ

সরওয়ার কামাল মহেশখালীঃ

মহেশখালীতে নির্বাচনী আচরণবিধি না মানায় দুইজন প্রার্থীকে দুইটি মামলায় অর্থদণ্ড দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। ৩রা মে জুমাবার এ অর্থদণ্ড দেওয়া হয়৷
মহেশখালীতে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে বর্তমানে পুরুদমে নির্বাচনী প্রচারণা চলছে। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা শেষমুহুর্তের জোরেসোরে প্রচারণা চালাচ্ছেন। এ প্রচারণা চালাতে গিয়ে প্রতিনিয়তই প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। উপজেলা প্রশাসন থেকে বার বার সতর্ক করার পরে ও প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন। এমন পটভূমিতে জুমাবার মহেশখালী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেনের নেতৃত্বে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুইটি আলাদা মামলায় দুই প্রার্থীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অর্থদণ্ড দেওয়া প্রার্থীরা হলেন- বই প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী আবু ছালেহ ও প্রজাপতি প্রতীক নিয়ে নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাহান আরা বেগম।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাযায় মহেশখালীতে উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর আচরণ বিধিমালার প্রতিপালনে ২ জন প্রার্থীকে দেয়াল ও যানবাহনে পোস্টার লাগিয়ে আচরণ বিধিমালা লঙ্ঘন করার অপরাধে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর আওতায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে ২ জনকে ২ টি মামলায় ২০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে। এ সময় সকল প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে নির্বাচন আচরণ বিধিমালার যথাযথ প্রতিপালনের জন্য বলা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাছবীর হোসেন জানান- সতর্ক করার পরে ও নির্বাচনে আচরণবিধি না মানলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেওয়ার কাজ অব্যহত থাকবে। তিনি সকল প্রার্থীকে আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণা চালানোর নির্দেশ দেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

টেকনাফে অস্ত্র তৈরীর কারখানায় র‍্যাবের অভিযান চলছে

গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার : হত্যার নেপথ্যে মাদক

বান্দরবানে একে অপরের গায়ে পানি ছিটিয়ে নতুন বছরকে বরণ করে নিল সুয়ালক মাঝের পাড়ার মারমা সম্প্রদায়

কক্সবাজার টুয়াক নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী নুরুল কবির পাশা দোয়াত কলম মার্কায় লড়বেন

মালয়েশিয়ায় নিযুক্ত হাইকমিশনারের সাথে প্রবাসীদের বৈঠক

মালয়েশিয়া বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

টেকনাফে ১০০০০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারি আটক।

রানীশংকৈলে ইয়াবা ট্যাবলেটসহ আটক ২

শপথ নিলেন কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র মাহবুবুর রহমানসহ কাউন্সিলররা

রামুর কচ্ছপিয়া বনবিটে শতবর্ষী মাদার ট্রি জব্দ করেছে বন প্রশাসন