মঙ্গলবার , ৭ মে ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

এড. সৈয়দ রেজাউর রহমান কক্সবাজার জেলা জজ আদালতের নতুন পিপি

প্রতিবেদক
admin
মে ৭, ২০২৪ ৮:১২ পূর্বাহ্ণ

অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে যোগদান করেছেন। মঙ্গলবার ৭ মে সকালে তিনি প্রথমে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান ও পরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এর কাছে যোগদান করেন। একইদিন সকাল থেকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে পিপি হিসাবে নিয়মিত দায়িত্ব পালন শুরু করেছেন।

সোমবার (৬ মে) আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি শাখা) উপ সলিসিটর সানা মোঃ মারুফ হোসাইন স্বাক্ষরিত কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরানের কাছে প্ররিত এক আদেশে অ্যাডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমানকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে নিয়োগ দেওয়া হয়। একই আদেশে বর্তমান পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এর নিয়োগ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি হিসাবে অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান এর নিয়োগ বাতিল করা হয়।

অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের প্রবীণ আইনজীবী,প্রবীন আওয়ামী লীগ নেতা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমান এর বড় পুত্র।অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার আইন কলেজের প্রভাষক, পিএমখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য, কক্সবাজার সিটি কলেজ গভর্নিং বডির নির্বাহী সদস্য, কক্সবাজার আইন কলেজ গর্ভনিং বডির সদস্য,কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও কক্সবাজার ডায়াবেটিক সোসাইটির আজীবন সদস্য , কক্সবাজার সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি,কক্সবাজার ইয়োগা এসোসিয়েশন এর সভাপতি, কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী সহ আরো বিভিন্ন আইন ও বিচার সংশ্লিষ্ট, কল্যানকর, ধর্মীয়, সামাজিক ও ক্রীড়া সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি পদে অত্যান্ত সততা ও সুনামের দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি রামু সেনা নিবাসের এরিয়া মনিটরিং সেল, সোনালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, সাউথ ইষ্ট ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক এর আইন উপদেষ্টা।

এদিকে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন নিয়োগ পাওয়া পিপি অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান তাঁকে পিপি পদে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর দায়িত্ব পালনে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া, আশীর্বাদ কামনা করেছেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

কক্সবাজারে জ্যামিতিক হারে বাংলাদেশী ভোটার তালিকা নিবন্ধিত হচ্ছে রোহিঙ্গা।। বাড়ছে ক্রাইম,প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ সচেতন মহলের

শাপলাপুর দিনেশপুরে সুফল প্রকল্পের সুবিধা ভোগীদের বন সংরক্ষণ সতেজকরণ কর্মশালা অনুষ্ঠিত

সোহাগপুর এসকে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী (রহ.) এর ইন্তেকালে পীর সাহেব চরমোনাইর শোক প্রকাশ

শাপলাপুরে পুলিশের অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী শাহাব উদ্দিন গ্রেফতার

নির্বাচনে ভোট বর্জনের আহবান জানিয়ে মিরসরাইয়ের বিভিন্ন স্থানে লিফলেট বিতরন

এসটিএনের প্রতিষ্ঠা বার্ষিকীতে পদোন্নতি পেলেন নুর নবী 

শ্রেষ্ঠ বক্তা হলেন কোরক বিদ্যাপিঠের মেধাবী শিক্ষার্থী নউর- ই নাজাত দিবা

শনিবার সারাদিন ব্যাপী টমটম-রিক্সা-সিএনজি চালক ও পথচারীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ করে কক্সবাজার সিটি কলেজ রোভার গ্রুপ

চকরিয়ায় র‌্যাবের অভিযানে সশস্ত্র ডাকাত দলের ৭ সদস্যকে অস্ত্র সহ গ্রেফতার