মঙ্গলবার , ৭ মে ২০২৪ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

এড. সৈয়দ রেজাউর রহমান কক্সবাজার জেলা জজ আদালতের নতুন পিপি

প্রতিবেদক
admin
মে ৭, ২০২৪ ৭:৩১ পূর্বাহ্ণ

অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে যোগদান করেছেন।

মঙ্গলবার ৭ মে সকালে তিনি প্রথমে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান ও পরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এর কাছে যোগদান করেন। একইদিন সকাল থেকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে পিপি হিসাবে নিয়মিত দায়িত্ব পালন শুরু করেছেন।

 

সোমবার (৬ মে) আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি শাখা) উপ সলিসিটর সানা মোঃ মারুফ হোসাইন স্বাক্ষরিত কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরানের কাছে প্ররিত এক আদেশে অ্যাডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমানকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে নিয়োগ দেওয়া হয়। একই আদেশে বর্তমান পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এর নিয়োগ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি হিসাবে অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান এর নিয়োগ বাতিল করা হয়।

 

অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের প্রবীণ আইনজীবী,প্রবীন আওয়ামী লীগ নেতা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমান এর বড় পুত্র।অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার আইন কলেজের প্রভাষক, পিএমখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য, কক্সবাজার সিটি কলেজ গভর্নিং বডির নির্বাহী সদস্য, কক্সবাজার আইন কলেজ গর্ভনিং বডির সদস্য,কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও কক্সবাজার ডায়াবেটিক সোসাইটির আজীবন সদস্য , কক্সবাজার সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি,কক্সবাজার ইয়োগা এসোসিয়েশন এর সভাপতি, কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী সহ আরো বিভিন্ন আইন ও বিচার সংশ্লিষ্ট, কল্যানকর, ধর্মীয়, সামাজিক ও ক্রীড়া সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি পদে অত্যান্ত সততা ও সুনামের দায়িত্ব পালন করেছেন।

 

এছাড়া তিনি রামু সেনা নিবাসের এরিয়া মনিটরিং সেল, সোনালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, সাউথ ইষ্ট ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক এর আইন উপদেষ্টা।

 

এদিকে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন নিয়োগ পাওয়া পিপি অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান তাঁকে পিপি পদে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর দায়িত্ব পালনে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া, আশীর্বাদ কামনা করেছেন।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

আজ রাত ৯ টায় এসটিএন জিজ্ঞাসার মুখামুখি হচ্ছেন বিশিষ্ট লেখক ও গবেষক মৌলানা ওমর ফারুক

ঝিনাইদহ -৩ আসনে সালাহ উদ্দিন মিয়াজী বিপুল ভোটে নির্বাচিত

মহেশখালীতে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ গুদামে আগুন ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণ করে

পেকুয়ায় ছাত্রলীগ নেতা আমিনের মুক্তির দাবীতে বিক্ষোভ করল ছাত্রলীগসহ সাধারণ নারী-পূরুষ

জমকালো আয়োজনে ইউনাইটেড চৌধুরী বাড়ি টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত।

ডোবায় পড়ে ডুবে গেলো লেগুনা, চালক নিহত, আহত ১০

উখিয়ায় দুর্বৃত্তের হামলায় বৌদ্ধ ভিক্ষু আহত।

উখিয়ায় বিট কর্মকর্তা সাজ্জাদ’কে ট্রাক চাপায় পিষিয়ে হত্যা : আটক-১

ছোট মহেশখালী মুদিরছড়া বিট অফিসারের নেতৃত্বে পাহাড়ী কাঠ জব্দ