বুধবার , ১৫ মে ২০২৪ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

উখিয়ার লাল পাহাড়ে অভিযান চালিয়ে আরসার প্রধান সহ দুইজন আটক করেছে – র‌্যাব

প্রতিবেদক
admin
মে ১৫, ২০২৪ ১০:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক মো.নাছিম:

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ে অভিযান চালিয়ে আরসার আস্তানা থেকে আরসার অন্যতম প্রধান সমন্য়ক ও কমান্ডার মো. শাহনুর প্রকাশ মাস্টার সলিম’সহ দুইজন আরসা সন্ত্রাসী কে আটক করেছে র্যাব -১৫।

এ সময় তাদের কাছ হতে ৫ টি গ্রেনটড, ৩ টি রাইফেল, ১০ টি দেশীয় তৈরী হ্যান্ড গ্রেনেড, ১৩ টি ককটেল,১টি বিদেশি রিভলবার, ৯ রাউন্ড ৯ এমএম পিস্তলের এ্যামুনিশন ১টি এলজি এবং ৩টি ১২ বোর কার্তুজ উদ্ধার করেছে।

র্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মো.আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানায়, আটককৃত মো.শাহনুর (ওরফে) মাস্টার সলিম একজন রোহিঙ্গা জনগোষ্ঠী মিয়ানমারের নাগরিক। ২০১৭ সালে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করেন এবং ক্যাম্প-১৫ তে বসবাস শুরু করে। সে তার দেশে থাকাকালীন সময়ে সেখানকার জোন কমান্ডারের দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়াও তার জুনুনির দেহরক্ষী হিসেবে দুই মাস দায়িত্ব পালন করেন। সে ২০১৭ সালে ক্যাম্পে আসার পর মৌলভী আকিজের মাধ্যমে আরসায় পুনরায় যোগদান করেন।

গ্রেফতারকৃতরা হলেন, ১৫ নং ক্যাম্পের সৈয়দুল আবেরার ছেলে মো. শাহনুর প্রকাশ সলিম (৩৮) অনন্য জন বালুখালী ৮/ ডাব্লিউ রোহিঙ্গা ক্যাম্পের মো.নুরের ছেলে, মো. রিয়াজ।

র্যাব আরো জানায়, গ্রেফতারকৃত রিয়াজ ২০১৭ সালে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার পর, ২০১৮ সালে মৌলভী মো.ইব্রাহিমের মাধ্যমে আরসায় যোগদান করে, পাহারাদারের দায়িত্ব পালন করে এবং সে ২০১৯ সালে তার নিজ দেশ মিয়ানমারের ফিরে যায়। সেখানে ৬ মাসের সামরিক বিভিন্ন বিষয়াদিসহ মাইন,বোমা,হাত বোমা ও বিস্ফোরক তৈরিতে প্রশিক্ষণ লাভ করেন।পরবর্তীতে পুনরায় সে বাংলাদেশে প্রবেশ করে গ্রেফতারকৃত মাস্টার সলিমের অন্যতম সহযোগী হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতো বলে জানান,র্যাব। তার বিরুদ্ধে ১টি হত্যা মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র্যাব।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত