শুক্রবার , ৩১ মে ২০২৪ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. আর্জেন্টিনা
  5. ইউক্রেন
  6. ইরান
  7. খেলাধুলা
  8. চীন
  9. জবস
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. প্রবাস

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৪ উপলক্ষে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
admin
মে ৩১, ২০২৪ ৬:৪১ অপরাহ্ণ

মো: হাবিব ঠাকুরগাঁও প্রতিনিধি :

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামী ১ জুন পালন উপলক্ষে ঠাকুরগাঁও সিভিল সার্জনের আয়োজনে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। আয়োজিত সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার মোঃ ইফতে খাইরুল ইসলাম।

সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বিষয়ে সার্বিক বিষয় উপস্থাপন করেন ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার মোঃ ইফতে খাইরুল ইসলাম। সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরা হয়।তিনি বলেন ভিটামিন ‘এ’ শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়, ভিটামিন এ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ও শিশুর মৃত্যু ঝুঁকি কমায়।  আগামী প্রজন্মকে সুস্থ ও সবলভাবে গড়ে তুলতে সারাদেশে পালিত হবে ১ জুন জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। ঠাকুরগাঁও জেলাতে কোন শিশু যেন এ কার্যক্রম থেকে বাদ না পড়ে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন, , জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ঠাকুরগাঁও সদর উপজেলাতে, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও  সফলভাবে বাস্তবায়নে ১৩৬৪টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে । প্রতিটি কেন্দ্র সকাল ৮টা হতে ৪টা পর্যন্ত খোলা থাকবে। ঠাকুরগাঁওয়ে ৬-১১ মাস বয়সী শিশুর সংখ্যা ২৭ হাজার ৬শ১৫জন এবং ১২-৫৯ মাস বয়সী ২০লক্ষ ৬হাজার ৩০জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়নে ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের কার্যক্রম বাস্তবায়িত হবে।

সভায় আরো বক্তব্য দেন ডিস্ট্রিক্ট সার্ভেলেন্স মেডিকেল অফিসার ডা: মোঃ আহমেদ সেলিমসহ জেলার বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীরা।।

সর্বশেষ - Uncategorized

আপনার জন্য নির্বাচিত

এ’বছর পর্যটক নেই বান্দরবানের ‘ব্যবসা ছেড়ে দেওয়া ছাড়া উপায় দেখছি না ’  

বেলকুচিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত

উখিয়ায় চলছে পাহাড় কাটার মহা উৎসব : বিট অফিসকে ম্যানেজ করেই বাড়ি নির্মাণ

ঠাকুরগাঁও একজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে

মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনে কে কোন প্রতীক পেলেন

ঈদের দিনে মোটরসাইকেল ও ইজিবাইকের সংঘর্ষ।

কাল এসটিএন লাইভের মুখামুখি হবেন উখিয়া টেকনাফ আসনে সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী যুবলীগ নেতা সোহেল বাহাদুর

পেকুয়ায় আদর্শ মহিলা মাদ্রাসার সভাপতির বিরুদ্ধে ১০ লক্ষ টাকা লোপাটের অভিযোগ

মানবাধিকার সংস্থা-হিউম্যান এইড ইন্টারন্যাশনালের কক্সবাজার জেলা শাখার সভাপতি হলেন সাইদুল হক চৌধুরী